ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমার চলে গেলেও মেসিই থাকবেন বিশ্বসেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
নেইমার চলে গেলেও মেসিই থাকবেন বিশ্বসেরা ছবি: সংগৃহীত

স্বদেশী আইকন নেইমারের বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তকে সমর্থন করলেও বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে লিওনেল মেসিই এগিয়ে থাকবেন বলে মনে করেন চেলসি তারকা উইলিয়ান। আর্জেন্টাইন তারকার ছায়া থেকে বেরিয়ে এসে ইউরোপিয়ান শীর্ষ পর্যায়ের ক্লাবকে প্রতিনিধিত্ব করার লক্ষ্যে নতুন চ্যালেঞ্জ নিতে ‍বার্সা অধ্যায়ের ইতি টানেন পেলের উত্তরসূরি।

নিজের ভবিষ্যৎ নিয়ে কয়েক মাসের নানা জল্পনা-কল্পনা আর নাটকীয়তার অবসান টেনে গত সপ্তাহে ট্রান্সফারের বিশ্ব রেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। অনেকের মতে সামনের বছরগুলোতে ব্যালন ডি’অর জেতার রেসে মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে চ্যালেঞ্জ জানাবেন রিও অলিম্পিক হিরো।

যাই হোক, উইলিয়ানের চোখে সে পর্যায়ে যেতে হলে ২৫ বছর বয়সী নেইমারকে আরও অনেক কাজ করতে হবে। ‘গোল ডট কম’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মেসি, নেইমার অথবা রোনালদো? তিনজনই ব্যতিক্রমী, তাদের কোয়ালিটি অনেক এবং তাদের নিজেদের মধ্যেই তাদের পার্থক্য। আমি তিনজনকেই পছন্দ করি, কিন্তু আমার মতে আরও কয়েকবার মেসিই বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে থাকবে। ’

‘আমি জানি রোনালদো আরেকটি ব্যালন ডি’অর জয়ের কাছাকাছি। , কিন্তু আমি সত্যিই মেসির খেলার ধরন পছন্দ করি। নেইমারকেও খুব পছন্দ করি, কিন্তু মেসি আসলেই ‍আমার খুব পছন্দের। ’-যোগ করেন উইলিয়ান।

নেইমারের পিএসজিতে যোগ দেওয়া নিয়ে সমালোচনামুখর বার্সা সমর্থকরা। আবার কেউ কেউ বলছেন এতো বিশাল অঙ্কের ওয়ার্ল্ড রেকর্ড ফি ট্রান্সফার মার্কেটকে অধিকতর বিকৃত করতে পারে। আগের রেকর্ডটির চেয়ে দ্বিগুনেরও অধিক অঙ্কের চুক্তিতে নেইমারের দলবদল সম্পন্ন হয়। গত বছর ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন পল পগবা।

উইলিয়ানের বিশ্বাস তার ব্রাজিল টিমমেট সঠিক সিদ্ধান্তই নিয়েছে এবং এটি মোটেও সহজ ছিল না, ‘অামি মনে করি সে এটি ভিন্নভাবে চিন্তা করেছে। বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়াটা মোটেও সহজ ছিল না। কিন্তু বার্সায় যা ইতোমধ্যে করে দেখিয়েছে সেটি করতে পারবে বলে আমি আশাবাদী এবং পিএসজির হয়ে খেলাটাও একইভাবে উপভোগ করবে। ’

পিএসজিতে নেইমারের উজ্জ্বল ভবিষ্যৎই দেখছেন ৯ আগস্ট ২৯-এ পা রাখা উইলিয়ান, ‘পিএসজিতে নেইমার সুখি হতে পারবে বলে আমি আশাবাদী এবং বার্সেলোনায় যেভাবে খেলেছে সেভাবেই খেলবে। বিশ্বসেরা হতে পারবে কিনা সেটি পিএসজির হয়ে শিরোপা জয় ও চ্যাম্পিয়নস লিগের ওপর নির্ভর করছে। যদি সে তা অর্জন করতে পারে বিশ্বের সেরা খেলোয়াড়ের টাইটেলের কাছাকাছি চলে যাবে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ৯ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।