ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

বার্সার বিপক্ষে আইনি পদক্ষেপ নেবেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
বার্সার বিপক্ষে আইনি পদক্ষেপ নেবেন নেইমার ছবি: সংগৃহীত

পিএসজির ব্রাজিল তারকা নেইমারের বিরুদ্ধে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে চুক্তিভঙ্গের অভিযোগ তুলেছে। এবার পাল্টা জবাব দিয়েছেন নেইমার। কাতালান ক্লাবটির বিরুদ্ধে লয়ালিটি বোনাস না দেওয়ার অভিযোগে আইনি পদক্ষেপ নিচ্ছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

বার্সার সঙ্গে নেইমারের চুক্তিভঙ্গের অভিযোগটি তদন্ত করছে ফিফা। স্প্যানিশ ক্লাব বার্সা নেইমারের বিরুদ্ধে অভিযোগ এনে ক্ষতিপূরণ চেয়ে মামলা করে।

ফলে ক্লাব ছাড়লেও একের পর এক সমস্যার মোকাবেলা করতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকাকে।

ফিফার তদন্ত প্রসঙ্গে সংস্থাটির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘এ ব্যাপারটি এখনও প্রক্রিয়াধীন, তদন্ত চলছে। সুতরাং আমরা এ বিষয়ে এখন কোনো মন্তব্য করতে চাই না। ’

এর আগে সাবেক ক্লাব আইনি ব্যবস্থা নেওয়ায় নতুন ঝামেলায় পড়েন ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে পাড়ি জমানো নেইমার। গত বছর চুক্তি নবায়ন করে বোনাস হিসেবে পাওয়া ৮.৫ মিলিয়ন ইউরো (৮৫ লাখ ইউরো) ফেরত চায় বার্সা। সঙ্গে ১০ শতাংশ সুদ দাবি করছে তারা। এ ব্যাপারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করে কাতালানরা। গত ১১ আগস্ট বার্সেলোনার শ্রম আদালতে মামলা করার কথাও জানিয়েছে স্পেনের ক্লাবটি।

হয় নেইমারকে এ অর্থ পরিশোধ করতে হবে নতুবা পিএসজিকে দায়িত্ব নিতে হবে। এক বিবৃতিতে তা স্পষ্ট করে জানিয়ে দেয় বার্সা। প্রসঙ্গত, ন্যু ক্যাম্প ছাড়ার পর লয়ালিটি বোনাসবাবদ ২৬ মিলিয়ন ইউরো আটকে দেওয়ার ঘোষণা দিয়েছিল স্প্যানিশ পরাশক্তিরা।

লয়ালিটি বোনাস না দেওয়ার অভিযোগে এবার সাবেক ক্লাবের বিরুদ্ধেই অভিযোগ আনলেন নেইমার। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, ব্রাজিলিয়ান তারকার কাছ থেকে একটি অভিযোগ পাওয়ার কথা ফিফা নিশ্চিত করেছে। বার্সার সঙ্গে চুক্তির সব শর্ত পূরণ করলেও নেইমারকে ঝামেলায় ফেলতে চাইছে কাতালান ক্লাবটি। তাই পাল্টাপাল্টি মামলা করতে চাইছেন নেইমার। সব মিলিয়ে সাবেক ক্লাবের সঙ্গে ব্রাজিল আইকনের সম্পর্কটা এখন তিক্ততার।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।