ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

দুর্দান্ত ইংল্যান্ড বিধ্বস্ত পোল্যান্ড জার্মানির রক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৭
দুর্দান্ত ইংল্যান্ড বিধ্বস্ত পোল্যান্ড জার্মানির রক্ষা ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বড় জয় পেয়েছে ইংল্যান্ড। পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে ঘাম ঝরাতে হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে। লজ্জাজনক পরাজয় বরণ করেছে রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড। মাল্টার মাঠে ৪-০ গোলে ইংল্যান্ড, স্বাগতিক চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ২-১ ব্যবধানে জার্মানি জয় পেলেও ডেনমার্কে গিয়ে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে পোলিশরা।

ইংলিশদের চারটি গোলই আশে দ্বিতীয়ার্ধে। জোড়া গোল উপহার দেন হ্যারি কেন।

তার সঙ্গে স্কোরশিটে নাম লেখান রায়ান বার্টরান্ডা ও ড্যানি ওয়েলবেক। অপর ম্যাচে ম্যাট হ্যামেলসের শেষদিকের গোলে জয় নিশ্চিত হয় জার্মানির। এর আগে তিমো ওয়ের্নার খেলা শুরুর চার মিনিটে লিড এনে দেন। ৭৮ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান মিডফিল্ডার ভ্লাদিমির দারিদা।

.ডেনমার্কের কাছে অসহায় আত্মসমর্পণই করেছে পোল্যান্ড। দুই অর্ধে দু’টি করে গোল হজম করতে হয়। আগের ছয় ম্যাচেই গোল করা লেভানডফস্কির দৌড় থামলো দলের হতাশাজনক পারফরম্যান্সে। বাজেভাবে ম্যাচটি হারলেও ‘ই’ গ্রুপের শীর্ষেই অবস্থান করছে তারা। ৭ ম্যাচ শেষে ৫ জয় ও ১ হারে সংগ্রহ ১৬। সমান ১৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুইয়ে মন্টেনেগ্রো ও তৃতীয় স্থানে ডেনমার্ক। ছয় দলের গ্রুপপর্বে আর তিন করে ম্যাচ বাকি।

.টানা সাত জয়ে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাওয়ার আরও কাছে জার্মানি। পাঁচ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে নর্দার্ন আয়ারল্যান্ড (১৬)। ৯ পয়েন্টে তিনে চেক প্রজাতন্ত্র। ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান ইংল্যান্ডের দখলে। সাত ম্যাচ শেষে ১৭। ২ পয়েন্ট পিছিয়ে স্লোভাকিয়া। তিন নম্বরে থাকা স্কটল্যান্ডের সংগ্রহ ১১।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ২ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।