ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

দারুণ জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
দারুণ জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল লিভারপুল দারুণ জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচের মধ্যে এখনও ১৪টি ম্যাচ পড়ে রয়েছে। তবে কি দুর্দান্ত গতিতেই না ছুটছে লিভারপুল। মাঝপথে এসেও দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটি থেকে ১৯ পয়েন্ট এগিয়ে শীর্ষে নিজেদের জায়গা আরও মজবুত করল ইয়র্গান ক্লপের শিষ্যরা। সর্বশেষ নিচের সারির দল ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। দলের হয়ে একটি করে গোল করেন মোহামেদ সালাহ ও অ্যালেক্স অক্সালেড-চেম্বারলাইন।

এ জয়ে চলমান আসরে দারুণ এক কীর্তিও গড়ল লিভারপুর। ২০১৯-২০ মৌসুমে অংশগ্রহণ করা প্রতিটি দলের বিপক্ষেই জয় তুলে নিল অল রেডস খ্যাত দলটি।

২৪ ম্যাচের ২৩টিতেই জয় তুলে নিয়েছে, ড্র করেছে বাকি ম্যাচটি। সব মিলে টানা ৪১ ম্যাচে লিগে অপরাজিতও রইল দলটি।

বুধবার ওয়েস্টহ্যামের মাঠে আতিথেয়তা নিতে গিয়ে আধিপত্য বিস্তার করেই খেলে লিভারপুল। আর ম্যাচের ৩৫তম মিনিটে প্রতিপক্ষকে সামলাতে গিয়ে নিজেদের অংশে ডিভোগ ওরিগিকে ফাউল করে বসে স্বাগতিকরা। ফলে পেনাল্টির সিদ্ধান্ত নেন রেফারি। আর সেখান  থেকেই গোল করে সফরকারী লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। চলমান লিগে ১২তম গোল করলেন এই মিশরীয়।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় লিভারপুল। ফলে দ্রুতই ব্যবধান বাড়াতে সক্ষম হয় দলটি। ৫২তম মিনিটে সালাহ’র কাছ থেকে বল পেয়ে গোল করতে কোনো ভুল করেননি চেম্বারলাইন। ম্যাচের শেষ দিকে আরও কয়েকটি সুযোগ পেলেও গোল করতে না পারায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুর।

লিগ টেবিলে শীর্ষে থাকা লিভারপুল ২৪ ম্যাচে ২৩ জয় ও এক ড্রয়ে ৭০ পয়েন্ট। ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।