ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পিএসজিকে বিদায় করে কোয়ার্টারে নিস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
পিএসজিকে বিদায় করে কোয়ার্টারে নিস

পিএসজিকে টাইব্রেকারে হারিয়ে ফরাসি কাপোর কোয়ার্টার ফাইনালে চলে গেল নিস। খেলার নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর পেনাল্টিতে ৬-৫ ব্যবধানে জিতে নেয় নিস।

আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস আর স্প্যানিশ মিডফিল্ডার জাভি সিমন্সের পেনাল্টি মিসের খেসারত দিল পিএসজি।

করোনাভাইরাস থেকে সেরে উঠে লিওনেল মেসি এদিন খেলছিলেন পিএসজির শুরুর একাদশে, পেয়ে গিয়েছিলেন নেইমারের দশ নম্বর জার্সিটাও। তবে দশ নম্বরসুলভ খেলাটা তিনি দেখাতে পারেননি। তবে পিএসজির বিবর্ণ প্রথমার্ধে যে একমাত্র শটটা নিয়েছিলেন তিনিই!

বিরতির পরও মাঝমাঠের দখলকে প্রতিপক্ষ বিপদসীমা পর্যন্ত নিয়ে যেতে বেশ কাঠখড় পোড়াতে হচ্ছিল পিএসজিকে। এই অর্ধেও একটাই শট গিয়েছে নিসে গোলমুখে, লিয়ান্দ্রো পারেদেসের সেই শটটাও ঠেকাতে গোলরক্ষক বুলকার কোনো সমস্যাই হয়নি।  

নির্ধারিত ৯০ মিনিটে গোলের দেখা না পাওয়ায় খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে। মেসি-এমবাপ্পের সফল পেনাল্টিতে শুরু করলেও শেষ হাসিটা হাসতে পারেনি দলটি। তৃতীয় পেনাল্টিতে মিস করে বসেন আর্জেন্টাইন মিডফিল্ডার পারেদেস। যদিও জিয়ানলুইজি ডনারুমা প্রতিপক্ষ নিসের চতুর্থ পেনাল্টি নিতে আসা অ্যান্ডি ডার্লোকে ঠেকিয়ে দেন।  

ফলে খেলা গড়ায় সাডেন ডেথে। সেখানে পেনাল্টি মিস করে বসেন জাভি। তাতেই ফরাসি কাপ থেকে বিদায় নিশ্চিত হয় পিএসজির।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।