ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে ছাপিয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড সুয়ারেসের!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
মেসিকে ছাপিয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড সুয়ারেসের!

লিওনেল মেসিকে টপকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়লেন উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেস। মূলত মেসির বিশ্রামের সুযোগেই শীর্ষস্থান দখল করলেন এই তারকা।

কোভিড থেকে সেরে ওঠা লিওনেল মেসিকে ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে বাছাইয়ের এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি। আর এই সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছেন সুয়ারেস।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচে দুই গোল করে সুয়ারেস টপকে গেছেন মেসিকে। বিশ্বকাপ বাছাইপর্বে ৫৮ ম্যাচে লিওনেল মেসির গোল সংখ্যা ২৭টি, যা ছিল লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের সর্বোচ্চ।  

গত শুক্রবার প্যারাগুয়ের বিপক্ষে গোল করে মেসির সমান ২৭ গোল স্পর্শ করেন সুয়ারেস। আর বুধবার ভোরে ভেনেজুয়েলার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে ছাড়িয়ে যান সাত বারের ব্যালন ডি'অর জেতা লিওনেল মেসিকে। এই ২৮ গোল করতে লুইস সুয়ারেস খেলেছেন ৬০টি ম্যাচ।  

তবে সব মিলিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটা গড়তে অবশ্য আরো অনেক পথ পারি দিতে হবে সুয়ারেসকে। মধ্য আমেরিকান দল গুয়াতেমালার ফরোয়ার্ড কার্লোস রুইজ ৩৯ গোল নিয়ে আছেন তালিকার শীর্ষে।

উরুগুয়ের জার্সিতে এখন পর্যন্ত ১৩০টি ম্যাচ খেলেছেন এই ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড, করেছেন ৬৭টি গোল।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।