ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা একাডেমির সঙ্গে যুক্ত হবে ম্যানইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বসুন্ধরা একাডেমির সঙ্গে যুক্ত হবে ম্যানইউ বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ছবি: শোয়েব মিথুন

দেশের ফুটবলে নতুন ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস। ঘরোয়া শীর্ষ ফুটবলের প্রথম ক্লাব হিসেবে ইউরোপীয় ধাচের নিজস্ব মাঠে খেলতে নেমে এই ইতিহাস গড়ে দলটি।

এবার জানা গেল, ৩০০ বিঘা জমির উপর গড়ে উঠা বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সে গড়ে তোলা হবে একাডেমি। সেই একাডেমির সঙ্গে যুক্ত হবে ইংলিশ ক্লাব জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বসুন্ধরা কিংস অ্যারেনা উদ্বোধন করতে এসে এমনটাই জানালেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।  

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, 'আমাদের যে ইনডোর একাডেমি করছি সেটায় চেষ্টা করছি ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব থেকে আমরা ফ্র্যাঞ্চাইজ নিতে। আমাদের এই একাডেমিতে অন্তত পক্ষে এক হাজার ছেলে থাকতে পারবে, তারা খেলা শিখতে পারবে। মেয়েদের জন্য আমরা একাডেমির ব্যবস্থা রেখেছি এবং বাংলাদেশের মেয়েরা কিন্তু বলা যায় যে গর্ব। খেলাধুলায় তারা অনেক এগিয়ে যাচ্ছে। ফুটবল, ক্রিকেট সব খেলায়। '

এর আগে কিংস অ্যারেনার অভিষেকে বসুন্ধরা কিংস ও পুলিশ এফসি ম্যাচের মাঝে বেলুন ও কবুতর উড়িয়ে স্টেডিয়ামের আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান। এসময় আরও উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ও বাফুফের সহ-সভাপতি ইমরুল হাসান এবং ম্যাচ অফিশিয়ালস ও দুই দলের খেলোয়াড়রা।  

কিংস অ্যারেনার উদ্বোধন ঘোষণা করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, 'আমি সবাইকে অনেক অনেক ধন্যবাদ জানাই, সাংবাদিক এবং যারা এখানে আসছেন এবং যারা এই কমপ্লেক্স করার ব্যাপারে উৎসাহ দিচ্ছেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। আপনাদের সহযোগীতা আমাদের অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। ইনশাল্লাহ! আমি আজকে এই শুভক্ষণে বসুন্ধরা কিংসের এই ফুটবল মাঠ উদ্বোধন করছি। '

পরে এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে তিনি দেশের ক্রীড়াক্ষেত্রের উন্নয়নে বসুন্ধরা গ্রুপের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। তিনি জানান, শুধু ম্যানইউ নয়, স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকেও বসুন্ধরা একাডেমির সাথে যুক্ত করার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। এছাড়া বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে নতুন নতুন প্রতিভা তুলে আনার হাব হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, ১৫ হাজার কোটি টাকার এই বিশাল প্রকল্প ব্যবসায়িক উদ্দেশ্যে নয়, বরং বিশ্বের বুকে বাংলাদেশের নাম উজ্জ্বল করার জন্যই হাতে নিয়েছে বসুন্ধরা কিংস।

আরও পড়ুন: 

দেশের স্বার্থ-সমৃদ্ধির জন্যই ‘বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স’

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।