ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দেম্বেলের পর কিনের জোড়া গোল, জুভেন্টাসের সঙ্গে ড্র বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
দেম্বেলের পর কিনের জোড়া গোল, জুভেন্টাসের সঙ্গে ড্র বার্সার

বার্সেলোনা যাকে এবারের দলবদলের মৌসুমে বেচে দিতে পারলে খুশিই হতো; সেই উসমানে দেম্বেলে করলেন জোড়া গোল। ফরাসি ফরোয়ার্ডের এমন পারফরম্যান্স কোচ জাভি হার্নান্দেসের ঠোঁটে চওড়া হাসি ফোটালেও শেষ পর্যন্ত অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি তার দল।

বরং ময়েস কিনের জোড়া গোলে কাতালান জায়ান্টদের রুখে দিয়েছে জুভেন্টাস।  

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে আজ টেক্সাসের কটন বোল স্টেডিয়ামে দুই ইউরোপিয়ান জায়ান্টের মধ্যকার ম্যাচটি ২-২ সমতায় শেষ হয়েছে। প্রথমার্ধেই হয়েছে ৩ গোল, যার মধ্যে দেম্বেলে একাই করেছেন জোড়া গোল। অন্যদিকে প্রথমার্ধে একবার সমতা ফেরানোর পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই ফের গোল করে বার্সার জয়ের স্বপ্নে পানি ঢেলে দেন কিন।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সার জার্সিতে অভিষেক হওয়ার পর টানা দ্বিতীয় মাচে কাতালানদের হয়ে মাঠে নামেন রবার্ট লেভানডভস্কি। একদম শুরুর একাদশেই পোলিশ স্ট্রাইকারকে রাখেন জাভি। আক্রমণভাগে লেভার সঙ্গে নামেন অবামেয়াং এবং দেম্বেলে। কিন্তু বাকি দুজনকে ছাপিয়ে শুরু থেকেই নজর কাড়তে থাকেন দেম্বেলে।  

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বক্সের ডান প্রান্ত থেকে নেওয়া দেম্বেলের বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ষষ্ঠ মিনিটে আবার লেভার বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট পোস্টের উপর দিয়ে যায়। শুরুর এই আক্রমণের তোড় সামলে জুভেন্টাসও প্রতি আক্রমণে উঠে আসে। ২২তম মিনিটে বক্সের একদম ভেতর থেকে শট নিয়ে জালের খোঁজ পাননি জুভেন্টাসের হুয়ান কুয়াদ্রাদো। অবশেষে ৩৩তম মিনিটে ডেডলক ভাঙেন দেম্বেলে। প্রতিপক্ষের ৪ ডিফেন্ডারকে পরাস্ত করে কঠিন কোণ থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা।

এগিয়ে যাওয়ার স্বস্তি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি বার্সার। ৩৮তম মিনিটেই সমতায় ফেরে জুভেন্টাস। বক্সের বাঁ প্রান্ত থেকে কুয়াদ্রাদোর দারুণ এক পাসে ছয় গজ বক্সের সামনে বল পেয়ে পোস্টে জড়িয়ে দেন কিন। এক মিনিট পর ফের দেম্বেলে ম্যাজিক। এবারও প্রতিপক্ষের চার ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের অসাধারণ শটে বল জালের ঠিকানায় পাঠান তিনি।  

বিরতির পর প্রথম সুযোগ পায় বার্সা। নতুন সাইনিং রাফিনিয়া বক্সের বাইরে থেকে বাঁ পায়ে দারুণ এক শট নিয়েছিলেন। কিন্তু এবার গোলরক্ষকের নৈপুণ্যে বেঁচে যায় জুভেন্টাস। উল্টো ৫১তম মিনিটে সমতায় ফেরান কিন। এবার সতীর্থের বাড়িয়ে দেওয়া বল ছোট ডি বক্সের সামনে পান লোকাতেল্লি। কিন্তু গোলরক্ষককে ছুটে আসতে দেখে তিনি ক্রস দেন কিনকে। ফাঁকায় বল পেয়ে অনায়াসে বল জালে জড়িয়ে দেন তরুণ ফরোয়ার্ড।

এগিয়ে থাকার স্বস্তি শেষ হতেই আক্রমণের ধার বাড়ায় বার্সা। লেভার হেড পোস্ট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি বার্সার। ৬৭তম মিনিটে রাফিনিয়ার ফ্রি কিকে বল সরাসরি বারে লেগে ফেরে। এক মিনিট পর বক্সের বাইরে থেকে নেওয়া আনসু ফাতির নেওয়া শট বারে লাগে। ৮৬তম মিনিটে মেম্ফিস ডিপাইয়ের কাছ থেকে নেওয়া শট অল্পের জন্য পোস্টের বাঁ প্রান্ত দিয়ে বেরিয়ে গেলে আর ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে।

এই নিয়ে প্রাক-মৌসুমে ৩ ম্যাচের ২টিতে জয় পেল বার্সা। এর আগে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামি এবং চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়েছিল জাভির শিষ্যরা। অন্যদিকে জুভেন্টাস এর আগে কেবল মেক্সিকান ক্লাব চিভাসের বিপক্ষে মাঠে নেমে জয় পেয়েছিল। ওই ম্যাচ দিয়ে তুরিনের বুড়িদের জার্সিতে অভিষেক হয়েছিল আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার আনহেল দি মারিয়ার।  

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa