ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল কিংসের কিংসলের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল কিংসের কিংসলের

ইতিহাস গড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। পুরো আসরেই মূল একাদশের চাইতে বদলি হিসেবে বেশি মাঠে নেমেছেন এলিটা কিংসলে।

নাইজেরিয়ান এই ফুটবলার বাংলাদিশ নাগরিকত্ব পেয়েছেন। ফলে দেশি ফুটবলার হিসেবেই বর্তমানে খেলছেন কিংসলে। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল কিংসলের।

প্রিমিয়ার লিগের এবারের আসরে ৬ গোলে করে দেশি ফুটবলারদের মধ্যে সবার উপরে আছেন কিংসের কিংসলে। ৫টি করে গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন চার জন ফুটবলার। আবাহনীর জুয়েল রানা এবং নবীব নেওয়াজ জীবন। তাদের সঙ্গে রয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের ফয়সাল আহমেদ  ফাহিম এবং শেখ রাসেল ক্রীড়া চক্রের মোহাম্মদ জুয়েল। ৪টি করে গোলে তৃতীয় স্থানে রয়েছেন পাঁচ জন। বসুন্ধরা কিংসের মতিন মিয়া এবং সুমন রেজার সঙ্গে আছেন সাইফ স্পোর্টিং ক্লাবের সাজ্জাদ হোসেন। চট্টগ্রাম আবাহনীর শাখাওয়াত হোসেন এবং মুক্তিযোদ্ধা সংসদের মোহাম্মদ আমিনুর রহমান সজীবও রয়েছেন তৃতীয় স্থানে।

আসরে বিদেশী ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল করেছেন মোহামেডানের সুলেমান দিয়াবাতে। এবারের মৌসুমে ২১ গোল করেছেন তিনি। এক গোল কমে নিয়ে দ্বিতীয় স্থানে আছেন চট্টগ্রাম আবাহীনর থ্যাঙ্কগড। ১৮ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন আবাহনীর দোরিয়েলতন গোমেজ। বসুন্ধরা কিংসের হ্যাটট্রিক শিরোপা জয়ের নায়ক রবসন রোবিনহো এবারের মৌসুমে ১৬ গোল করে চতুর্থ স্থানে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa