ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে জাগুয়ারের ছোঁয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে জাগুয়ারের ছোঁয়া

কাতার বিশ্বকাপ শুরুর ১০৪ দিন আগে নতুন জার্সি উন্মোচন করেছে ব্রাজিল। সেলেসাওদের বিশ্বকাপ জার্সিতে থাকছে জাগুয়ারের ছোঁয়া।

 

ব্রাজিলের বিশ্বকাপ জার্সি বানানোর দায়িত্বে ছিল বিশ্ব বিখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি। ব্রাজিল দলের খেলোয়াড়দের অনুপ্রেরণা দিতেই তারা জাগুয়ার প্রিন্টেড জার্সি প্রস্তুত করেছে।  

জাগুয়ার হচ্ছে দক্ষিণ আমেরিকার অ্যামাজন মহাবনের সবচেয়ে বড় বিড়ালের প্রজাতি। এটি বিড়ালের প্রজাতির মধ্যে সবচেয়ে বেশি হিংস্র প্রাণী হিসেবে স্বীকৃত। কালো পায়ের এই বিড়াল শিকার ধরায় অত্যন্ত পারদর্শী। সেই জাগুয়ারকে নতুন জার্সিতে প্রাধান্য দেওয়া হয়েছে।

নেইমারদের জন্য হোম ও অ্যাওয়ে দুই ধরনের জার্সি প্রস্তুত করেছে নাইকি। দুই ধরনের জার্সিই জাগুয়ার প্রিন্টেড। হলুদ এবং নীল দুই রঙের জার্সি; এর মধ্যে হলুদ জার্সিটি জাগুয়ারের প্রিন্ট প্যাটার্ন দিয়ে সাজানো হয়েছে। অন্যদিকে নীল রঙের অ্যাওয়ে জার্সির হাতায় সবুজ রঙের গ্রাফিকসের কাজ করা হয়েছে।

ব্রাজিল দলের নতুন ডিজাইনের ট্র্যাক জ্যাকেটও প্রস্তুত করেছে নাইকি। নতুন জ্যাকেটের পুরোটাতেই ডোরাকাটা ছাপের পাশাপাশি থ্রোব্যাক রয়েছে। ব্রাজিলের সংস্কৃতি, পরিবেশ এবং তাদের ঐতিহ্য ফুটিয়ে তুলতেই এত আয়োজন।

কাতার বিশ্বকাপ শুরু হবে আগামী ২১ নভেম্বর থেকে। গ্রুপ ‘জি’ তে পাঁচবারের বিশ্বকাপ জেতা দলটির সঙ্গে রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তিতের দলের বিশ্বকাপ অভিযান।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa