ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

কম্বোডিয়া এবং নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
কম্বোডিয়া এবং নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

এবছর তিনটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সামনে আরও বেশি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 

মার্চে মালদ্বীপ এবং মঙ্গোলিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর  জুনে ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলেছে তারা। এবার তারই ধারাবাহিকতায় আরও চারটি দেশকে ফ্রেন্ডলি ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছিল বাফুফে। সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে কম্বোডিয়া এবং নেপালের বিপক্ষে খেলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বাফুফের।

বাফুফের প্রস্তাব করা চার দেশের মধ্যে কম্বোডিয়া একটি বিকল্প প্রস্তাব দিয়েছিল, তাদের দেশে তিন দলীয় একটি সিরিজ খেলতে। অন্য দলটি ছিল জাপান অনূর্ধ্ব-২৩।  কিন্তু বাফুফে জাপানের বিপক্ষে খেলতে না চাওয়ায় কম্বোডিয়ার প্রস্তাবে রাজী হয়নি। বাফুফে শেষ পর্যন্ত কম্বোডিয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে।

২২ সেপ্টেম্বর কম্বোডিয়ার মাটিতে এবং ২৭ সেপ্টেম্বর নেপালে হবে ম্যাচ দুটি। এই দুটি ম্যাচের আগে আগামী ২৬ আগস্ট থেকে ঢাকায় শুরু হবে জাতীয় দলের আবাসিক ক্যাম্প। আজ সন্ধ্যায় জাতীয় দল কমিটির এক সভায় এই দুটি ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত হয়।

ফিফা র‍্যাংকিংয়ের ১৭৪তম দল কম্বোডিয়া। এশিয়ার দেশটির বিপক্ষে সর্বশেষ ২০১৯ সালে খেলেছিল বাংলাদেশ। সে ম্যাচে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচ খেলে নেপালে যাবে বাংলাদেশ দল। র‍্যাংকিংয়ের ১৭৬তম স্থানে থাকা নেপালের বিপক্ষে সর্বশেষ গত সাফ চ্যাম্পিয়নশিপে খেলে বাংলাদেশ। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

অ্যাসাইনমেন্ট না থাকায় জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা ছুটি কাটাতে দেশে গেছেন। ক্যাম্প শুরুর ১০ দিন আগে আগামী ১৬ আগস্ট তিনি ঢাকায় আসছেন।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa