ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভাইকে গোল উৎসর্গ করলেন ঋতুপর্ণা চাকমা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ভাইকে গোল উৎসর্গ করলেন ঋতুপর্ণা চাকমা

নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে আধিপত্য দেখিয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে 'এ' গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

গোলবন্যার ম্যাচে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ঋতুপর্ণা চাকমা। পাকিস্তানের বিপক্ষে দর্শনীয় গোলটি সকলের মনে থাকবে বহুদিন। সেই গোলটি নিজের ছোট ভাইকে উৎসর্গ করেছেন ঋতুপর্ণা।

রাঙামাটির কাউখালী উপজেলার মেয়ে ঋতুপর্ণা। গত ২৯ জুন তারিখে তার ছোট ভাই পার্বণ চাকমা বিদ্যুৎস্পৃষ্টে মারা যান। মাগাছড়ি গ্রামে নিজ বাড়িতে গোসলের জন্য পাম্পের সাহায্যে পানি তোলার সময় এ দুর্ঘটনা ঘটেছিল। ভাইয়ের মৃত্যু এখনো কাঁদায় ঋতুপর্ণাকে। আজ এক ভিডিও বার্তায় তিনি জানান, ‘আমি খুব করে চেয়েছিলাম যেন এই ম্যাচে আমি মাঠে নামতে পারি এবং গোল করতে পারি। এই ম্যাচে গোল করে আমি আমার ভাইয়ের জন্য উৎসর্গ করতে চেয়েছিলাম। তেমনটা করতে পেরেছি। ’

আগামী ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচেও জয়ের জন্য প্রত্যয়ী ঋতুপর্ণা। তিনি বলেন, ‘আমরা ফাইনালে খেলার লক্ষ্য নিয়েই এখানে এসেছি। আগামী ম্যাচে ভারতের বিপক্ষে আমরা মাঠে নামবো। তারা শক্ত প্রতিপক্ষ। তবে পাকিস্তানের বিপক্ষে আমরা যেভাবে খেলেছি তা ধরে রাখতে পারলে ভারতের বিপক্ষে আমরা অবশ্যই জয় নিয়ে ফিরবো। ’

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।