ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দেশে ফিরতেই ধর্ষণর অভিযোগে গ্রেপ্তার লামিচানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
দেশে ফিরতেই ধর্ষণর অভিযোগে গ্রেপ্তার লামিচানে

নেপালের তারকা কিকেটার সন্দীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছিলেন ১৭ বছর বয়সী এক কিশোরী। মামলার সময় সিপিএল টি–টোয়েন্টি খেলতে ক্যারিবিয়ানে ছিলেন তিনি।

এরপর কাঠমান্ডুর একটি আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় নেপাল ক্রিকেট বোর্ড (সিএএন) তাঁকে জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়। বাদ পড়েন সিপিএল থেকেও।

গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রায় এক মাস পর আজ দেশে ফিরেছেন নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানে। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরপরই তাঁকে আটক করে নিয়ে যায় পুলিশ।  এএফপিকে তার আটকের খবর নিশ্চিত করেছেন কাঠমান্ডু ডিস্ট্রিক পুলিশের মুখপাত্র দিনেশ রাজ মৈনালি।

তাকে দেশে ফেরাতে গত মাসের শেষ সপ্তাহে ইন্টারপোলের সাহায্য নেয় নেপালের পুলিশ। ইন্টারপোল পরোয়ানা জারির ১০ দিনের মাথায় দেশে ফিরলেন নেপালের এই ক্রিকেটার।

আত্মপক্ষ সমর্থন করে লামিচানে ফেসবুক পোস্টে লেখেন, ‘জনসাধারণের সমর্থন ও সমালোচনামূলক মন্তব্যকে আমি প্রেরণা ও শক্তি হিসেবে নিচ্ছি।  জানি, আমি এখন ষড়যন্ত্র এবং অন্যায় অভিযোগের একটি কঠিন সময়ের মুখোমুখি হয়েছি এবং এর প্রভাব অকল্পনীয় কিছু। আমি নিশ্চিত যে আমাদের আইনি ব্যবস্থায় নির্দোষ প্রমাণিত অভিযুক্ত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেওয়ার কিছু ব্যবস্থা অবশ্যই থাকবে। আমি শিগগিরই আমার বিরুদ্ধে করা অন্যায় মামলা এবং অভিযোগের বিরুদ্ধে আইনি সহায়তা চাইব। আমি নিশ্চিত যে আমি ন্যায়বিচার পাব এবং আমার প্রিয় দেশের নাম ও খ্যাতি কুড়াতে শিগগিরই ক্রিকেটের মাঠে ফিরে আসব। ’ 

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘন্টা, অক্টোবর ০৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa