ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিবিহীন পিএসজিকে রুখে দিল রাঁস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
মেসিবিহীন পিএসজিকে রুখে দিল রাঁস

পায়ের পেশিতে চোট পাওয়ায় ছিলেন না দারুণ ফর্মে থাকা লিওনেল মেসি। শুরুর একাদশে ছিলেন নেইমার জুনিয়রও।

আক্রমণে তাই কোনো ধারও ছিল না পিএসজির। সর্বনাশের চূড়ান্ত হলো সার্জিও রামোস লাল কার্ড দেখায়। দ্বিতীয়ার্ধে নেইমার নামলেও পাওয়া গেল না কাঙ্ক্ষিত গোলের দেখা। ফলাফল রাঁসের মতো দুর্বল প্রতিপক্ষকে রুখে দিল প্রায় অর্ধেক সময় ১০ জন নিয়ে খেলা প্যারিসিয়ানদের।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে আজ রাঁসের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে ক্রিস্টফ গালতিয়েরের শিষ্যরা। এমন ফলাফল বরং পিএসজির জন্য স্বস্তির-ই। কারণ বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই উপহার দিয়েছে স্বাগতিকরা। বিশেষ করে শট নেওয়ার ক্ষেত্রে তারা (২৪) বরং পিএসজিকেও (১১) ছাড়িয়ে গেছে। টক্কর দিয়েছে গোলমুখে নেওয়া শটের হিসাবেও। পিএসজির নেওয়া ৩ শটের বিপরীতে তারা নিয়েছে ৪ শট।  

শুরুতে পিএসজির রক্ষণে ভয় ধরিয়ে দিয়েছিল রাঁস। দশম মিনিটেই মার্কুইনোসকে পরাস্ত করে পেনাল্টি স্পটের দিকে পাস দিয়েছিলন জেনেলি। ডাইভ দিয়ে গোলমুখে বল পাঠিয়েছিলেন ফ্লিপস। কিন্তু সেখানে থাকা দানিলো তার প্রচেষ্টা ভণ্ডুল করে দেন।

ত্রয়োদশ মিনিটে ফ্যাবিয়েনের শট উড়ে গিয়ে ঠেকিয়ে দেন স্বাগতিক দলের গোলরক্ষক। এরপর দুই দলের বেশকিছু আক্রমণ প্রতিহত হয় রক্ষণের দেয়ালে। ৪১তম মিনিটে দুর্দান্ত গতিতে গোলমুখে ছুটে চলা রাঁসের লপিকে ট্যাকল করে নিজেদের রক্ষণে ফেলে দেন রামোস। রেফারি প্রথমবার হলুদ কার্ড দেখালেও মানতে পারেননি স্প্যানিশ সেন্টার-ব্যাক। রেফারির সিদ্ধান্তে অসন্তোষ জানাতে থাকেন তিনি। এক পর্যায়ে তাকে দ্বিতীয় হলুদ কার্ড তথা লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। ক্যারিয়ারে ২৮তম লাল কার্ড দেখলেন রামোস।

দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে আক্রমণ শানানোর চেষ্টা করে পিএসজি। কিন্তু কিছুতেই কাজ হচ্ছিল না। ৫৭তম মিনিটে তাই কার্লোস সোলেরকে তুলে নিয়ে নেইমারকে নামান গালতিয়ের। বদলি হিসেবে নামার মিনিট দশেক পরেই দারুণ সুযোগ পেয়েছিলেন নেইমার। এমবাপ্পের বাড়িয়ে দেওয়া বলে দারুণ শট নিয়েছিলেন তিনি। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

শেষদিকে দুই দলই গোলের জন্য মরিয়া চেষ্টা চালায়। কিন্তু এতে দুই দলের খেলোয়াড়রাই আগ্রাসী হয়ে ওঠে। এতে মাঠের পরিস্থিতিও কিছুটা গরম হয়ে ওঠে।  প্রথমার্ধে যেখানে রামোস লাল কার্ড ও ভেরাত্তি হলুদ কার্ড দেখেছিলেন; সেখানে শেষ কয়েক মিনিটেই ৫ বার হলুদ কার্ড বের করেন রেফারি। রাঁসের দুইজনসহ কার্ড দেখেছেন পিএসজির আশরাফ হাকিমি, নেইমার ও এমবাপ্পে।

এই ড্রয়ের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই রইলো পিএসজি। ১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে তাদের অর্জন ২৬ পয়েন্ট। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান মার্শেইয়ের। আর রাঁস ৮ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে।

বাংলাদেশ সময়: ০৩০৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।