ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৭০০ গোলের চূড়ায় রোনালদো, জয়ে ফিরল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
৭০০ গোলের চূড়ায় রোনালদো, জয়ে ফিরল ইউনাইটেড

দীর্ঘদিন ধরে ফর্ম খরায় ভূগছেন, বেঞ্চে থেকে শুরু করতে হয়েছে বেশ কয়েকটি ম্যাচ। তবে আজ নামলেন; গড়লেন রেকর্ডও।

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ফুটবলে ৭০০ গোলের কীর্তি গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। জেতালেন দলকেও।  

অ্যান্থনি মার্শালের বদলি হয়ে মাঠে নেমেই ১৫মিনিটের মাথায় গোল করে এই রেকর্ড গড়লেন রোনালদো। যার শুরুটা হয় স্পোর্টিং লিসবনের হয়ে; ক্লাবটির হয়ে ৩১ ম্যাচে পর্তুগিজ এই তারকা করেন পাঁচ গোল। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮ ম্যাচে করেন ৪৫০ গোল। জুভেন্টাসের হয়ে ১৩৪ ম্যাচে করেন ১০১ গোল। বাকি গোলগুলো করেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। যার মধ্যে প্রথমবার ২৯৮ ম্যাচে ১১৮ গোল ও দ্বিতীয়বার ৪৮ ম্যাচে ২৬ গোল করেন।  

প্রিমিয়ার লিগে রোববার রাতে গোডিসন পার্কে এভারটন বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করে ম্যানচেস্টার ইউনাইটেড। রোনালদো ছাড়াও ক্লাবটির হয়ে গোল পান আন্তনি।  

ম্যাচের শুরু হতে না হতেই এগিয়ে যায় এভারটন। পঞ্চম মিনিটে দেমারাই গ্রের দেওয়া পাস নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন অ্যালেক্স আইউবি। সমতায় ফিরতে বেশিক্ষণ সময় নেয়নি ইউনাইটেড। পঞ্চদশ মিনিটে মাঝমাঠ থেকে টেনে এনে বক্সে আন্তনিকে খুঁজে নেন মার্টিয়াল। দারুন শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

কিছুক্ষণ পর অবশ্য মাঠ ছাড়তে হয় মার্টিয়ালকে। বদলি হয়ে নামা রোনালদো ৪৪তম মিনিটে দলকে এনে দেন লিড। প্রতিআক্রমণে উঠে বল টেনে নিয়ে রোনালদোকে খুঁজে নেন কাসেমিরো। গোলরক্ষককে বোকা বানিয়ে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা।  

বিরতির পর বেশ কয়েকটি আক্রমণ শানায় ইউনাইটেড। তবে এভারটনের রক্ষণদেয়াল ভেদ করতে পারেনি আর। শেষপর্যন্ত ২-১ স্কোরলাইনের জয় নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হাগের শিষ্যরা।

৮ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে পাঁচে ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে এভারটন।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।