ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিবিহীন পিএসজিকে রুখে দিল বেনফিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
মেসিবিহীন পিএসজিকে রুখে দিল বেনফিকা

শুরুতেই দলকে এগিয়ে নেন এমবাপ্পে। তবে শেষ পর্যন্ত আর লিড ধরে রাখতে পারেনি পিএসজি।

দ্বিতীয়ার্ধে সমতায় ফিরে ফরাসি জায়ান্টদের রুখে দেয় পর্তুগিজ ক্লাবটি।  

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি ১-১ ব্যবধানে ড্র করে পিএসজি ও বেনফিকা। ম্যাচে গোল করে পিএসজিকে এগিয়ে নেন এমবাপ্পে। বিরতির পর বেনফিকাকে সমতায় ফেরান জোঁ মারিও।  

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচে নিজেদের আধিপত্য বজায় রাখতে পারেনি ফরাসি জায়ান্টরা। ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি লিওনেল মেসি। এমবাপ্পে-নেইমারের সঙ্গে পাবলো সারাবিয়াকে অ্যাটাকিংয়ে রেখে খেলা শুরু করেন ক্রিস্তফ গালতিয়ের। ম্যাচের ৩৮তম মিনিটে বক্সে হুয়ান বের্নাত ফাউলের শিকার হয়ে পেনাল্টি পায় পিএসজি। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন এমবাপ্পে।

বিরতির পর ব্যবধান আরও বাড়াতে পারতো এমবাপ্পে। কিন্তু বাঁ দিক থেকে নেওয়া বাঁকানো শট পোস্টের বাইরে চলে যায়। ৬০তম মিনিটে ভেরাত্তি রাফাকে ফাউল করলে পেনাল্টির আবেদন জানায় বেনফিকা। তবে রেফারি দ্রুত সিদ্ধান্ত নিতে পারেননি। ভিএআর দেখে চূড়ান্ত করেন। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান মারিও। এরপর দলকে এগিয়ে নিতে বেশ কয়েকটি আক্রমণ চালায় পিএসজি। তবে প্রতিপক্ষের জালে বল জড়াতে অক্ষম হন নেইমার-এমবাপ্পেরা।

একই রাতের আরেক ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানকে ২-০ ব্যবধানে হারায় ইংলিশ ক্লাব চেলসি। ২১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে জর্জিনিয়ো এগিয়ে নেন ব্লুজদের। ৩৪তম মিনিটে চলতি মৌসুমে দলে ভেড়ানো পিয়েরে এমেরিক অবামেয়াং ব্যবধান দ্বিগুণ করেন।

বাংলাদেশ সময়: ০২৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।