ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১১ গোল করে সাবিনা বললেন, ‘দলকে চ্যাম্পিয়ন করেই ফিরবো’

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
১১ গোল করে সাবিনা বললেন, ‘দলকে চ্যাম্পিয়ন করেই ফিরবো’

বাংলাদেশের নারী ফুটবলে 'গোল মেশিন' খ্যাত সাবিনা খাতুন গোলবন্যা বইয়ে দিচ্ছেন মালদ্বীপেও।  

সাফে বাংলাদেশের অপরাজিত চ্যাম্পিয়ন হতে বড় ভূমিকা রেখেছিলেন দলের অধিনায়ক।

আসরে করেছিলেন সর্বোচ্চ ৮ গোল। জিতেছিলেন সেরা গোলদাতা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার। বর্তমানে মালদ্বীপের ক্লাব ধিবেহি সিফাইং ক্লাবের হয়ে খেলছেন সাবিনা। সেখানে শেষ ম্যাচে ২৬-০ গোলে জয় পেয়েছে সাবিনার দল ধিবেহি। যার মধ্যে ১১ গোলই করেছেন বাংলাদেশের অধিনায়ক।

সাবিনার সঙ্গে খেলছেন বাংলাদেশের আরেক ফুটবলার মাতসুসিমা সুমাইয়া। এই ম্যাচে তিনিও করেছেন ৬ গোল। এটি সাবিনাদের দলের দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে সাবিনা-সুমাইয়ারা হারিয়েছিল ফেনেকাকে।

১১ গোল করে দক্ষিণ এশিয়ার সেরা ফুটবলার সাবিনা হয়েছেন ম্যাচসেরা খেলোয়াড়। এই ম্যাচটি হওয়ার কথা ছিল বৃহস্পতিবার। কিন্তু বৃষ্টিতে মাঠ খেলার অনুপযুক্ত হওয়ায় ম্যাচ একদিন পিছিয়ে দেওয়া হয়। সাবিনাদের পরের ম্যাচ ১৭ অক্টোবর এমপিএল এর বিপক্ষে।
সাবিনা বলেন, ‘দলকে চ্যাম্পিয়ন করেই দেশে ফিরতে চাই। মালদ্বীপে এর আগেও এই দলের সঙ্গে খেলেছি। তাই দলের বাকিদের সঙ্গে আমার বোঝাপড়া ভালো। গোলের পর আত্মবিশ্বাস অনেক বেড়েছে। আগামী ম্যাচগুলোতেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। ’

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ধিবেহি। এক ম্যাচ বেশি খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে টিম ফেনেকা।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।