ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কমলাপুর স্টেডিয়াম আধুনিকায়ন কাজের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
কমলাপুর স্টেডিয়াম আধুনিকায়ন কাজের উদ্বোধন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক আজ (১৬ অক্টোবর) রবিবার ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মুহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার কাজের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। এই আধুনিকায়ন এবং সংস্কার কাজে ব্যায় হয়েছে প্রায় ১৬ কোটি টাকা।

আধুনিকায়ন কাজের মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ভবনের নিচতলায় প্লেয়ার লাউঞ্জ, ডাইনিং রুম, রেফারি রুম, মেডিকেল রুম এবং ভেন্যু অপারেশন কন্ট্রোল (ভিওসি) রুমের উন্নয়ন। এছাড়া প্যাভিলিয়ন ভবনের ২য় তলায় নতুন হসপিটালিটি বক্স (৯টি) নির্মাণ ও কনফারেন্স রুমের সম্প্রসারণ, প্যাভিলিয়ন ভবনের ৩য় তলায় নতুন প্রেস বক্স নির্মাণ এবং ৩য় ও ৪র্থ তলায় হোস্টেল রুমের সংস্কার ও উন্নয়ন ( মোট ১৭টি কক্ষ) করা হয়েছে।

সংস্কার কাজের মধ্যে বর্তমান সাধারণ গ্যালারীর উন্নয়ন, গভীর নলকূপ স্থাপন সারফেস ড্রেনের উন্নয়ন, নতুন সীমানা প্রাচীর নির্মাণ, বিদ্যমান সীমানা প্রাচীরের উন্নয়ন এবং রাস্তা পুনঃনির্মাণ করা হয়েছে।

এছাড়াও পার্কিং এরিয়ার উন্নয়ন ও টিকিট কাউন্টার নির্মাণ করা হয়েছে। রাতের খেলা চালানোর জন্য ফ্লাড লাইটের লুমিনার পরিবর্তনসহ সাব-স্টেশনের উন্নয়ন,  জায়েন্ট স্ক্রীন এবং স্কোর বোর্ড সরবরাহ ও স্থাপন করা হয়। পুরো স্টেডিয়াম রং করা সহ অন্যান্য আধুনিকায়নের কাজ করা হয়েছে।  

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো: নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।