ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সালাহর গোলে ম্যানসিটিকে হারালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
সালাহর গোলে ম্যানসিটিকে হারালো লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগে নামলেন বদলি হয়ে, করলেন দ্রুততম হ্যাটট্রিক। প্রিমিয়ার লিগে তাই ম্যানচেস্টার সিটির বিপক্ষে শুরুর একাদশেই মোহামেদ সালাহকে রাখলেন ইয়ুর্গেন ক্লপ।

তাতেই করলেন বাজিমাত। গোল করে জেতালেন দলকে।

রোববার (১৬ অক্টোবর) রাতে অ্যানফিল্ডে ম্যানচেস্টার সিটিকে ১-০ ব্যবধানে হারায় লিভারপুল। দলের হয়ে একমাত্র গোলটি করেন সালাহ।

চলতি মৌসুমে সময়টা ভালো যাচ্ছিলো না লিভারপুলের। একের পর এক হারে টেবিলের ১০ নম্বরে নেমে গিয়েছিল দলটি। তবে সিটির বিপক্ষে ফিরল অল রেডসরা। টানা তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে তারা। উঠে এসেছে আট নম্বরে।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে লিভারপুল। তবে সিটিও কোনো অংশে কম যায়নি। লড়াই করে তারাও। পঞ্চদশ মিনিটে এগিয়ে যেতে পারত ক্লাবটি। তবে গুনদোগানের শট ঠেকিয়ে দেন আলিসন। ৩১তম মিনিটে আবারও সুযোগ পায় সিটি। ফিল ফোডেনের পা থেকে বল পান বার্নান্দো সিলভা। তবে শট ঠিকমতো নিতে পারেননি পর্তুগিজ এই তারকা।  

দুই মিনিট পর প্রথম সুযোগ পায় উড়তে থাকা হালান্ড। ভার্জিল ফন ডাইককে কাটিয়ে গেলেও আলিসনকে বোকা বানাতে পারেননি নরওয়ের এই তারকা। ৪০তম মিনিটে আবারও সুযোগ পান তিনি। তবে ডি ব্রুইনার দারুণ ক্রস হেডে লক্ষ্যভেদ করতে পারেননি। এর আগেই ঠেকিয়ে দেন আলিসন।

বিরতির পর ৫০তম মিনিটে দারুণ এক সুযোগ পায লিভারপুল। ফিরমিনোর পাস থেকে বল টেনে নিয়ে যান সালাহ। তবে এডারসনকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। পাঁচ মিনিট পর বল জালে জড়ান ফোডেন। কিন্তু এর আগে হালান্ড ফাবিনিয়োর জার্সি টেনে ধরায় গোলটি বাতিল হয়। ৬৪তম মিনিটে গুনদোগান বক্সে পাস দেন হালান্ডকে। তিনি শট নিলেও ঝাপিয়ে ঠেকিয়ে দেন আলিসন।

৭৬তম মিনিটে লিভারপুলকে এগিয়ে নেন সালাহ। ডি ব্রুইনার ক্রস ঠেকিয়ে দিয়ে মাঝমাঠে সালাহকে লক্ষ্য করে বল উড়িয়ে মারেন আলিসন। সেখান থেকে টেনে নিয়ে সিটি ডিফেন্ডার জোয়ান কানসেলোকে বোকা বানিয়ে দারুণ শটে জাল খুঁজে নেন মিশরের এই ফরোয়ার্ড। ৮৫তম মিনিটে ফ্রি-কিকের আবেদন করায় লাল কার্ড দেখেন লিভারপুল কোচ ক্লপ। শেষদিকে কয়েকটি আক্রমণ করেও আর গোলের দেখা পায়নি সিটি। মৌসুমের প্রথম হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে চলতি মৌসুমে উড়তে থাকা আর্সেনাল। সমান ম্যাচে ৭ জয়ে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে লিভারপুল।

বাংলাদেশ সময়: ২৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।