ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ছবি: শোয়েব মিথুন

অনেকটা নিরবেই দেশে প্রথমবারের মত বয়স ভিত্তিক ফুটবল লিগ শুরু করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দেশের প্রথম বয়সভিত্তিক ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে ক্লাবটি। এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা বসুন্ধরা কিংসের পয়েন্ট ২১।

আজ বুধবার শেখ জামালের ম্যাচ ছিল বসুন্ধরা কিংসের বিপক্ষে। প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস জুনিয়র এই লিগেও শিরোপা প্রতিযোগিতায় ছিল। চ্যাম্পিয়ন হতে হলে ম্যাচটি জিততেই হতো কিংসকে। কিন্তু ক্লাবটিকে ১-১ গোলে রুখে দিয়ে প্রথম জুনিয়র লিগে চ্যাম্পিয়ন হয় শেখ জামাল।  

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই শিরোপা জেতায় একটু বাড়তি আনন্দ রয়েছে। এই জুনিয়র লিগ দুইটি ভেন্যুতে হয়েছে। মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজের পাশাপশি শেখ জামাল ধানমণ্ডির মাঠ ছিল অন্যতম ভেন্যু।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১১টি দল নিয়েই অনূর্ধ্ব-১৮ লিগ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সূচি প্রকাশ করার পর উত্তর বারিধারা নাম প্রত্যাহার করে। ক্লাবটি নাম প্রত্যাহার করলেও সূচি নিশ্চিত হয়ে যাওয়ায় অন্য ১০টি দল স্বয়ংক্রিয়ভাবে ৩ পয়েন্ট করে পেয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।