ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এলচেকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এলচেকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল

লা লিগায় উড়ছে রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোতে বার্সাকে ৩-১ ব্যবধানে হারানোর পর এবার এলচেকে হারিয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করলো দলটি।

গতকাল ব্যালন ডি’অর ঘরে তোলা বেনজেমা এই ম্যাচেও পান গোলের দেখা।

মঙ্গলবার রাতে এলচের মাঠে ২-০ ব্যবধানে জয়লাভ করে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে একটি করে গোল করেন ফেদে ভালভার্দে, করিম বেনজেমা ও মার্কো আসেনসিও।

ম্যাচের শুরু থেকেই এলচেকে চাপে রাখে রিয়াল। একের পর এক আক্রমণে গোলও পেয়ে যায় দলটি। একাদশ মিনিটে বেনজেমার শট ঠেকিয়ে দেন এলচে গোলরক্ষক। তবে বল তখনও নিয়ন্ত্রণে নিতে পারেনি ক্লাবটির ডিফেন্ডাররা। বক্সের বাইরে বল আসে ভালভার্দের পায়ে। দারুণ এক বুলেট গতির শটে জাল খুঁজে নেন উরুগুয়ের এই ফরোয়ার্ড। ২৬তম মিনিটে আবারও জালে বল জড়ান আলাবা। কিন্তু ভিএআর গোলটি বাতিল করে।

এক মিনিট পর আবারও গোল পান বেনজেমা। তবে ভিএআর দেখে রেফারি অফসাইডের বাঁশি বাজান। ফলে বাতিল হয় এই গোলটিও। ৩৯তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণ করে বল বক্সে নিয়ে আসেন ভিনিসিউস। তবে লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

বিরতির পর বেশ কয়েকটি আক্রমণ চালায় রিয়াল। গোলও পায় ক্লাবটি। গতকাল প্রথমবারের মতো ব্যালন ডি’অর জয় করা বেনজেমাই ব্যবধান বাড়ান। ৭৫তম মিনিটে বক্সে রদ্রিগোর বাড়ানো থ্রু বল পান ফরাসি এই ফরোয়ার্ড। প্রথম স্পর্শে বল জালে জড়াতে ভুলেননি তিনি। ৮৯তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন মার্কো আসেনসিও। রদ্রিগোর দেওয়া ক্রস থেকে দারুণ বলিতে বল জালে পাঠান স্প্যানিশ এই ফরোয়ার্ড।

১০ ম্যাচে ৯ জয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা বার্সেলোনার পয়েন্ট ২২। ১০ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে এলচে।

বাংলাদেশ সময়: ০০২৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।