ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল ইউনাইটেড

চলতি মৌসুমে ছন্দে নেই ম্যানচেস্টার ইউনাইটেড। একের পর এক হার ও ড্রয়ে পয়েন্ট টেবিলে সুবিধানজনক অবস্থানে নেই দলটি।

তবে নিউক্যাসলের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়িয়েছে তারা। টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে আবার জয়ে ফিরল এরিক টেন হাগের শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে টটেনহ্যাম হটস্পারকে ২-০ ব্যবধানে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ শানালেও বল জালে জড়াতে পারেনি তারা। তবে বিরতির পর ফ্রেদ ও ব্রুনো ফের্নান্দেসের গোলে জয়ের দেখা পায় ক্লাবটি।

ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড শুরু থেকেই চাপে রাখে টটেনহ্যামকে। সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। বক্সে ফ্রেডের বাড়ানো বল পেয়ে দারুণ এক শট নেন আন্তোনি। তবে তা ঠেকিয়ে দেন হুগো লরিস। তিনি মিনিট পর আবারও এক দুর্দান্ত শট নেন তিনি। তবে তা গোলপোস্টে লেগে ফিরে আসে। ২৪তম মিনিটে বক্স থেকে নেওয়া ডালটের দারুণ শট ঠেকিয়ে দেন লরিস। দারুণ সব আক্রমণ করেও প্রথমার্ধে আর গোল পাওয়া হয়নি রেড ডেভিলসদের।  

বিরতির পর দুই মিনিটের মাথায় ইউনাইটেডকে এগিয়ে নেন ফ্রেদ। জ্যাডন সাঞ্চো থেকে পাওয়া বল সুন্দর এক শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ৬৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ব্রুনো ফের্নান্দেস। প্রতিআক্রমণে টেনে নিয়ে এসে টটেনহ্যাম ডিফেন্ডারের কাছে বল হারিয়ে ফেলেন ফ্রেদ। সেই বল পায়ের সামনে পেয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার।  

পাঁচ মিনিট পর আবারও টটেনহ্যামকে বাঁচিয়ে দেন লরিস। মার্কাস র‌্যাশফোর্ডের নেওয়া বুলেট গতির শট ঝাপিয়ে ঠেকান ফরাসি এই গোলরক্ষক। শেষদিকে আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলসরা।

১০ ম্যাচে ৬ জয়ে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে ৭ জয়ে ২৩ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম। ১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে দুইয়ে অবস্থান করা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৩।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।