ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোপায় খেলা নিশ্চিতের পর বায়ার্নে বিধ্বস্ত বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ইউরোপায় খেলা নিশ্চিতের পর বায়ার্নে বিধ্বস্ত বার্সেলোনা

আজ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে খুঁজেই পাওয়া গেল না বার্সেলোনাকে। নিজেদের ছায়া হয়েই রইলেন রবার্ট লেভানদোফস্কি-দেম্বেলেরা।

পুরো ম্যাচেই বার্সেলোনার উপর ছড়ি ঘোরালো বায়ার্ন, তুলে নিলো ৩-০ গোলের জয়।

এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ১৬’তে খেলবে বায়ার্ন। অন্যদিকে বার্সেলোনাকে আগামী মৌসুমেও খেলতে হবে ইউরোপা লিগে। এই ম্যাচের আগেই বার্সেলোনার ইউরোপা লিগে খেলা অনেকটা নিশ্চিত ছিল। তবে কাগজে-কলমে যেটুকু আশা বাকি ছিল তাও শেষ হয়ে গেল এই ম্যাচে হারের পর। যদিও বার্সেলোনার ভাগ্য ঝুলে ছিল দিনের আরেক ম্যাচ ইন্টার মিলান বনাম ভিক্টোরিয়া প্লাজেনের ম্যাচের উপর। ভিক্টোরিয়ার বিপক্ষে মিলান জিতলে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার আশা থাকবে না। নিজেদের ম্যাচে ৪-০ গোলে জয় তুলে নিয়েছেন ইন্টার। ফলে বার্সেলোনাকে টানা দ্বিতীয়বারের মত খেলতে হবে ইউরোপা লিগে।

ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার শুরুটা হয়েছিল দুর্দান্ত। কিন্তু দুর্দান্ত সেই শুরুটা ধরে রাখতে পারেনি কাতালানরা। গ্রুপ পর্বের পরের চার ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ সাকুল্যে এক পয়েন্ট।

বার্সেলোনার বিপক্ষে ১০ মিনিটেই সাদিও মানের গোলে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। বক্সের মাঝামাঝি থেকে মানের ডান পায়ের শটে এগিয়ে যায় বায়ার্ন।

৩১ মিনিটে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন চুপো মোটিং। সার্জ গানাব্রির যোগান দেয়া বলে দারুণ এক গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন তিনি। চুপো মোটিংয়ের ডান পায়ের শট বার্সেলোনার গোলরক্ষক টের স্টেগানের দু’পায়ের মাঝখান দিয়ে জালে জড়ায়। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার উপর আরও চাপ বাড়ায় বায়ার্ন। তবে গোলের দেখা মিলছিল না। বার্সেলোনা পুরো ম্যাচে খুব একটা গোলের সুযোগও তৈরি করতে পারেনি। ম্যাচের শেষ মিনিটে বেনজামিন পাভার্ডের গোলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

আরেক ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনকে ৪-০ গোলে হারিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে ইন্টার মিলান। ম্যাচে হেনরিখ মিখটারিয়ানের গোলে এগিয়ে যায় ইন্টার। এরপর ৪২ মিনিটে এডিন জেকোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সিরি এ’র ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও জেকোর গোলে ৩-০ গোলে এগিয়ে যায় ইন্টার। শেষ মুহূর্তে রোমেলু লুকাকুর গোলে ৪-০ ব্যবধানে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইন্টার।

বাংলাদেশ সময়: ০৩৪৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।