ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

চেলসির বিধ্বস্ত হওয়ার রাতে লিভারপুলের স্বপ্নে বড় ধাক্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
চেলসির বিধ্বস্ত হওয়ার রাতে লিভারপুলের  স্বপ্নে বড় ধাক্কা

গত মৌসুমেও শিরোপা লড়াইয়ে ছিল লিভারপুল ও চেলসি। কিন্তু এবার দুই দলেরই বেহাল অবস্থা।

তাদের দুরবস্থা আরও বাড়লো। কারণ একই রাতে হারের লজ্জায় ডুবেছে ব্রুজ ও অলরেডরা।  

প্রিমিয়ার লিগের ম্যাচে আজ ব্রাইটনের কাছে ১-৪ গোলে বিধ্বস্ত হয়েছে চেলসি। অন্যদিকে লিডস ইউনাইটেডের কাছে ১-২ গোলে হেরেছে লিভারপুল।  

ম্যাচ শুরুর আগে স্বাগতিক দর্শকদের দুয়ো শুনতে হয়েছে ছয় মাস আগে ব্রাইটন ছেড়ে স্ট্যামফোর্ড ব্রিজে পাড়ি জমানো গ্রাহাম পটারকে। গত মৌসুমেও ৫২ বছর বয়সী এই কোচের হাত ধরে প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের নবম স্থানে উঠে এসেছিল ব্রাইটন। সাবেক কোচকে পেয়ে সমর্থকরা যেমন ক্ষোভ প্রকাশ করেছেন, খেলোয়াড়রাও সাবেক গুরুকে বেশ ভালোমতোই 'গুরুদক্ষিণা' দিলেন। তবে সেই 'গুরুদক্ষিণা' না পেলেই বরং খুশি হতেন পটার।  

প্রথমার্ধেই ৩ গোল হজম করে ম্যাচ থেকে একপ্রকার ছিটকে পড়ে চেলসি। এর মধ্যে দুটি আবার চেলসির দুই খেলোয়াড় নিজেদের জালে জড়িয়েছেন। পঞ্চম মিনিটে লিয়েন্দ্রো ট্রসার্ডের গোলে এগিয়ে যায় ব্রাইটন। ১৪ ও ৪২তম মিনিটে প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল পাঠান চেলসির দুই ডিফেন্ডার রুবেন লোফটাস-চিক এবং ট্রেভোহ চালোবাহ। ৪৮তম মিনিটে চেলসির কাই হাভারৎজ একটি গোল শোধ করলেও যোগ করা সময়ে গোল করে চেলসির কফিনে শেষ পেরেক ঠুকে দেন প্যাসকেল গ্রোব।

অন্যদিকে লিভারপুলের হারটা ছোট ব্যবধানে হলেও শেষ চারে থাকার স্বপ্নে বড় ধাক্কা হয়ে এসেছে। আবার লিডস এই জয়ে লিগের রেলিগেশন জোন থেকে উঠে এসেছে। চতুর্থ মিনিটেই রদ্রিগোর গোলে এগিয়ে যায় লিডস। যদিও ১৪তম মিনিটে মোহামেদ সালাহর গোলে সমতায় ফিরেছিল লিভারপুল। কিন্তু সামারভিলের শেষ মুহূর্তের গোলে জয় ছিনিয়ে নেয় লিডস।

রাতের আরেক ম্যাচে বোর্নমাউথকে ২-৩ গোলে হারিয়েছে টটেনহ্যাম।  

১২ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পাঁচে আছে চেলসি। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে নেমে গেছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলা টটেনহ্যাম ২৬ পয়েন্ট নিয়ে আছে তিনে। আর ১২ মাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ২৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।