ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বড় জয়ে শীর্ষে আর্সেনাল, ওয়েস্টহ্যামকে হারাল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
বড় জয়ে শীর্ষে আর্সেনাল, ওয়েস্টহ্যামকে হারাল ইউনাইটেড

দীর্ঘ ২৩ বছর পর আর্সেনালের সঙ্গে সাক্ষাত হলো নটিংহ্যাম ফরেস্টের। আর এই ম্যাচেই লজ্জায় ডুবলো চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে কোয়ালিফাই করা দলটি।

বড় ব্যবধানে তাদের এই হারে টেবিলের শীর্ষে জায়গা করে নিল গানাররা। অপরদিকে রাতের আরেক ম্যাচে মার্কাস র‌্যাশফোর্ডের গোলে ওয়েস্টহ্যামকে হারিয়ে জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে এমিরেটস স্টেডিয়ামে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ গোলে হারায় আর্সেনাল। দলের হয়ে জোড়া গোল করেন রেইস নেলসন। একটি করে গোল পান গাব্রিয়েল মার্তিনেল্লি, থমাস পার্টি ও মার্টিন ওডেগার্ড। অপরম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ ব্যবধানে হারায় ওয়েস্টহ্যামকে।

ঘরের মাঠে আর্সেনাল শুরু থেকেই দারুণ ছন্দে থাকে। দারুণ সব আক্রমণ করে প্রতিপক্ষকে চেপে ধরে। এরই ধারাবাহিকতায় পঞ্চম মিনিটেই গোল পেয়ে যায় দলটি। বুকায়ো সাকার পাস থেকে নটিংহ্যামের জালে বল পাঠান মার্তিনেল্লি। প্রথমার্ধে আরও কিছু সুযোগ তৈরি করে আর্সেনাল। তবে গোলের দেখা পায়নি আর।

বিরতির পর মাঠে নেমেই আর্সেনালের ব্যবধান দ্বিগুণ করেন নেলসন। ৪৯তম মিনিটে এই গোলের ঠিক তিন মিনিটের মধ্যে নটিংহ্যামের জালে আরও একটি গোল ঠুকে দেন ইংলিশ এই ফরোয়ার্ড। ৫৭তম মিনিটে ব্যবধান আরও বাড়ান থমাস পার্টি। আর ৭৮তম মিনিটে নটিংহামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্টিন ওডেগার্ড।  

লিগের আরেক ম্যাচে ঘরের মাঠে শুরু থেকেই ওয়েস্টহ্যামকে চাপে রাখে ইউনাইটেড। তবে ওয়েস্টহ্যাম এদিন দারুণ খেলে। বেশ কয়েকটি আক্রমণ করে কাপন ধরায় ইউনাইটেডের রক্ষণদেয়ালে। যদিও দলটি গোল পায়নি। তবে ইউনাইটেড ঠিকই গোল পেয়ে যায় ৩৮তম মিনিটে। ক্রিস্টিয়ান এরিকসেনের দেওয়া পাস থেকে বল জালে পাঠান ইংলিশ এই ফরোয়াার্ড। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হাগের শিষ্যরা।

১২ ম্যাচে ১০ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা ইউনাইটেডের পয়েন্ট ২৩, পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে দলটি।  

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।