ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে: মারুফ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে: মারুফ ছবি: শোয়েব মিথুন

বদলে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের চিত্র। এই মৌসুমে অনেক কিছুরই পরিবর্তন এসেছে প্রিমিয়ার লিগ জায়ান্টদের।

নতুন মৌসুমে নতুন কোচ মারুফুল হকের অধীন মাঠে নামবে তারা। এবারের দল নিয়ে তিনি বলেন, শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে। এবার স্বাধীনতা কাপের শিরোপ জয় করে মৌসুম শুরুর লক্ষ্যের কথাও জানালেন তিনি।

আজ সোমবার (৩১ অক্টোবর) বসুন্ধরা গ্রুপের হেড কোয়ার্টার-২ এ নতুন কোচ এবং ফুটবলারদের সঙ্গে সাক্ষাৎ করেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান। এরপর দলের সবার সঙ্গে মতবিনিময় করেন তিনি। মতবিনিময়ের এক পর্যায়ে নতুন কোচ মারুফুল দল নিয়ে জানান নিজের ভাবনা।

দ্বিতীয় মেয়াদে শেখ জামালের দায়িত্ব নিয়েছেন মারুফুল। এর আগে ২০১৪-১৫ মৌসুমেও একই ভূমিকায় ছিলেন মারুফুল। এই মৌসুমে আবারও তার উপর আস্থা রেখেছে ক্লাবটি। নতুন মৌসুমে দল কেমন হয়েছে জানতে চাইলে মারুফুল বলেন, ‘শেখ জামাল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গঠন করে এবং সেভাবে প্রস্তুতি নেয়। সামনেই স্বাধীনতা কাপ শুরু হচ্ছে। আমার চেষ্টা থাকবে স্বাধীনতা কাপের শিরোপ জয় করে মৌসুম শুরু করার। ’

'সত্যি বলতে আমি তো দল গোছানোর পর এখানে যোগ দিয়েছি। কিছু কিছু জায়গায় আমার অন্য খেলোয়াড়ের চাহিদা ছিল। তবে বিভিন্ন কারণে তাদের পাওয়া যায়নি। তবে এখন যে দল আছে, এটা অনেক ভালো একটা দল হয়েছে। চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করার মতো দল আমাদের আছে। বর্তমান দল নিয়ে খুবই সন্তুষ্ট। যেহেতু আমি সিজন শুরু হওয়ার আগেই জেনেছি আমাকে কাদের নিয়ে কাজ করতে হবে। সেহেতু আমি আগে থেকেই প্রস্তুতি নিতে পারবো।  

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বর্তমান দলটির অধিকাংশ খেলোয়াড়ই তরুণ। তারুণ্যনির্ভর দল নিয়ে বেশ আশাবাদী মারুফুল। তিনি বলেন, ‘বিদেশি খেলোয়াড় চার জন খেলবে। স্থানীয় খেলোয়াড় খেলবে সাতজন। স্থানীয় খেলোয়াড়দের মধ্যে কিন্তু বয়সভেদে পারফরম্যান্সের তেমন পার্থক্য হয় না। আর নিজেদের দিনে যে কেউই পারফরম্যান্স করে খেলা ঘুরিয়ে দিতে পারে। ’

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।