ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে খেলা হচ্ছে না পগবার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
বিশ্বকাপে খেলা হচ্ছে না পগবার

শঙ্কা হচ্ছিল ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলতে পারবেন না ফরাসি মিডফিল্ডার পল পগবা। এবার সেটিই সত্য হলো।

হাঁটুর চোট কাটিয়ে বিশ্বকাপের আগে মাঠে নামা হচ্ছে না তার।

সোমবার (৩১ অক্টোবর) ফুটবল বিষয়ক এক অনুষ্ঠানে পগবার এজেন্ট বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘খবরটি জানানো অত্যন্ত দুঃখজনক যে অস্ত্রোপচার থেকে সেরে উঠতে পগবার আরও সময় লাগবে। এই কারণে বিশ্বকাপ বিরতির আগে পল (পগবা) জুভেন্টাস স্কোয়াডে যোগ দিতে পারবে না বা কাতারে ফ্রান্স দলেও থাকবে না। ’

ম্যানচেস্টার ইউনাইটেডে দীর্ঘ সময় কাটানোর পর গত গ্রীষ্মকালীন দলবদরে জুভেন্টাসে যোগ দেন পগবা। ক্লাবটির হয়ে প্রকা-মৌসুম সফরের সময় ইনজুরিতে পড়েন তিনি। হাঁটুর এই ইনজুরির কারণে প্রথমে অস্ত্রেপচার করতে রাজি না হলেও পরে রাজি হন। যে কারণে এবার বিশ্বকাপেও খেলা হচ্ছে না এই মিডফিল্ডারের।

গত মৌসুমে ফ্রান্সকে বিশ্বকাপে জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল পগবার। ফাইনাল ম্যাচেও ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল পান তিনি। দল জিতে ৪-২ ব্যবধানে। এছাড়া জাতীয় দলের জার্সিতে ৯১ ম্যাচ খেলে পগবা সর্বমোট ১১ গোল করেছেন। অবদান রেখেছেন অনেক গোলেই।

‘ডি’ গ্রুপে থাকা ফ্রান্স বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে আগামী ২৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। এই গ্রুপে প্রতিপক্ষ হিসেবে দলটি পাচ্ছে ডেনমার্ক ও তিউনিসিয়াকেও।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।