ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

শীর্ষে থেকে শেষ করল বায়ার্ন-নাপোলি, সান্ত্বনার জয় বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
শীর্ষে থেকে শেষ করল বায়ার্ন-নাপোলি, সান্ত্বনার জয় বার্সার সংগৃহীত ছবি

শেষ ষোলোয় কারা যাচ্ছে, তা আগেই নির্ধারিত হয়ে যাওয়ায় ম্যাচগুলো এক হিসাবে গুরুত্বহীন। কিন্তু শীর্ষে থেকে পরের পর্বে যাওয়ার সুযোগ তো ছিল।

সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগালো বায়ার্ন মিউনিখ। আবার লিভারপুলের কাছে হেরেও শীর্ষেই থাকলো নাপোলি। অন্যদিকে ইউরোপা লিগে খেলার আগে সান্ত্বনার জয় পেল বার্সেলোনা।  

উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ফিরতি লেগে আজ ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন। ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ৩২তম মিনিটে বেনজামিন পাভার্দের গোলে এগিয়ে যায় বাভারিয়ানরা। এরপর ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এরিক ম্যাক্সিম চুপো মোটিং।

এ নিয়ে গ্রুপ পর্বের ছয় ম্যাচের সবগুলোতে জিতল বায়ার্ন। এই জয়ে গ্রুপ 'সি'এর শীর্ষে থেকেই শেষ ষোলোয় খেলবে জার্মান জায়ান্টরা। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৮। সমান ম্যাচে ইন্টারের সংগ্রহ ১০ পয়েন্ট। ইতালিয়ান জায়ান্টরা আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।  

অন্যদিকে একই গ্রুপের আরেক ম্যাচে ভিক্তোরিয়া প্লজেনকে ৪-২ গোলে হারিয়েছে বার্সা। ষষ্ঠ মিনিটেই দারুণ এক গোলে কাতালান জায়ান্টদের এগিয়ে দেন মার্কোস আলোনসো। এরপর ৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেরান তোরেস। তবে ৫১তম মিনিটে প্লজেনের টমাস চোরি স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান। মিনিট তিনেক পর ব্যবধান ৩-১ করেন ফেরান তোরেস। তবে ৬৩তম মিনিটে ফের ব্যবধান কমান চোরি। কিন্তু ৭৫তম মিনিটে গোল করে প্লজেনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বার্সার পাবলো তোরে।  

এই জয়ে গ্রুপ 'সি'র তিনে থেকে আসর শেষ করল বার্সা। এর আগে বায়ার্নের কাছে গত সপ্তাহে ৩-০ গোলে হেরে ইউরোপা লিগে নেমে যায় তারা। ৬ ম্যাচ থেকে তারা অর্জন করেছে ৭ পয়েন্ট। আর সবগুলো ম্যাচ থেকে কোনো পয়েন্ট না পেয়েই বিদায় নিল চেক রিপাবলিকের ক্লাব প্লাজেন।  

এদিকে গ্রুপ 'এ'র শেষ ম্যাচে আজ রোমাঞ্চকর জয় পেয়েছে লিভারপুল। পুরো ম্যাচে অলরেডদের সঙ্গে সমানভাবে টক্কর দিলেও শেষদিকে দুই গোল হজম করে ২-০ গোলে হেরে যায় নাপোলি। ৮৫তম মিনিটে ম্যাচে প্রথম গোলের খাতা খোলেন লিভারপুলের মোহামেদ সালাহ। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের অষ্টম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার দারউইন নুনেজ।  

এই জয়ে লিভারপুল ও নাপোলির পয়েন্ট (১৫) সমান হয়ে গেল। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় ইতালিয়ান ক্লাবটি শীর্ষে থেকেই পরের পর্বে যাচ্ছে। অন্যদিকে গ্রুপের তিনে থেকে ইউরোপা লিগে খেলতে যাচ্ছে আয়াক্স। দিনের আরেক ম্যাচে ডাচ জায়ান্টরা ৩-১ গোলে হারিয়েছে রেঞ্জার্সকে।  

বাংলাদেশ সময়: ০৪০৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।