ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

সবার আগে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল জাপান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
সবার আগে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল জাপান

২০২২ কাতার বিশ্বকাপের জন্য সবার আগে স্কোয়াড ঘোষণা করল জাপান। ২৬ সদস্যের চূড়ান্ত এই স্কোয়াডে আছে বেশ কয়েকটি চমক।

হাজিমে মোরিয়াসুর দলে জায়গা করে নিয়েছেন রিয়াল সোসিয়েদাদের মিডফিল্ডার তাকেফুসা কুবো, মোনাকোর মিডফিল্ডার তাকুমি মিনামিনো ও ব্রাইটনের মিডফিল্ডার কাউরু মিতোমা। তিনজনই প্রথমবার খেলবেন বিশ্বকাপের মঞ্চে।  

তারুণ্যনির্ভর জাপান দলটির লক্ষ্য এবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠা। দলটির কোচ মোরিয়াসু গত তিন আসরে শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার প্রসঙ্গও তুলে আনলেন। তিনি বলেন, ‘এর আগে আমরা তিনবার শেষ ষোলো থেকে বাদ পড়েছি; কিন্তু এবার আমাদের লক্ষ্য কোয়ার্টার ফাইনাল খেলা। আমাদের সেরাটা খেলতে পারলে লক্ষ্য অর্জন করা সম্ভব, এটাই আমার বিশ্বাস। ’

জাপানের বিশ্বকাপ স্কোয়াড: 

গোলকিপার: সুইচি গোন্ডা, ড্যানিয়েল স্মিট ও এইজি কাওয়াশিমা।

রক্ষণভাগ: মিকি ইয়ামানি, হিরোকি সাকাই, মায়া ইয়োশিদা, তাকেহিরো তোমিয়াসু, শোগো তানিগুচি, কো ইতাকুরা, হিরোকি ইতো, ইয়োতো নাগাতোমো ও ইউতা নাকাইয়ামা।  

মধ্যমাঠ: ওয়াতারু এন্দো, হিদেমাসা মোরিতা, তানাকা, গাকু শিবাসাকা, কাউরু মিতোমা, দাইচি কামাদা, রিতসু দোয়ান, জুনিয়া ইতো, তাকুমি মিনামিনো, তাকেফুসা কুবো ও ইউকি সোমা।  

আক্রমণভাগ: দাইজেন মায়েদা, তাকুমা আসানো ও আয়াসে উয়েদা।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।