ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

উপেক্ষিত রামোসকেই ‘বিশ্বসেরা ডিফেন্ডার’ বললেন হাকিমি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
উপেক্ষিত রামোসকেই ‘বিশ্বসেরা ডিফেন্ডার’ বললেন হাকিমি

কাতার বিশ্বকাপকে সামনে রেখে শুক্রবার (১১ ডিসেম্বর) দল ঘোষণা করে স্পেন। সেই স্কোয়াডে জায়গা হয়নি দলের সবচেয়ে অভিজ্ঞ ডিফেন্ডার সের্হিও রামোসের।

ভালো ফর্মে থাকা সত্ত্বেও তার জায়গা না হওয়াটা মেনে নিতে পারেননি পিএসজির সতীর্থ আশ্রাফ হাকিমি। সাবেক এই রিয়াল মাদ্রিদ অধিনায়ককে বিশ্বসেরা ডিফেন্ডারে আখ্যায়িত করেছেন তিনি।  

স্পেনের জার্সিতে রামোসের রয়েছে দারুণ ক্যারিয়ার। দলটির হয়ে ২০১০ বিশ্বকাপ, ইউরো ২০০৮ ও ইউরো ২০১২ জিততে বড় অবদান রাখেন পিএসজির এই ডিফেন্ডার। জাতীয় দলের হয়ে খেরেছেন ১৮০টি ম্যাচ। তবে দীর্ঘদিন ধরেই দলে নেই তিনি। ইনজুরির কারণেই মূলত বেশিরভাগ আন্তর্জাতিক ম্যাচে পাওয়া যায়নি তাকে। তবে এবার বিশ্বকাপ থেকেই বাদ পড়তে হলো।  

রিয়াল মাদ্রিদে বর্ণাঢ্য এক ক্যারিয়ার কাটিয়ে গত বছর পিএসজিতে যোগ দেন রামোস। সেখানে গিয়ে ইনজুরিতে পড়েন তিনি। দীর্ঘ সময় খেলতে পারেননি ফরাসি জায়ান্টদের হয়ে। তবে ২০২২-২৩ মৌসুমে সব চোট কাটিয়ে দলে ফিরেছেন। আছেন দারুণ ফর্মে। ক্লাবটির হয়ে এই পর্যন্ত খেলেছেন ১৯ ম্যাচ। তাতেই দেখিয়েছেন নিজের সামর্থ্য।  

ভালো ফর্মে থাকার পরেও রামোসের জায়গা হয়নি স্পেনের বিশ্বকাপ দলে। বিষয়টি শুধু হাকিমি নয়, মেনে নিতে পারেননি অনেকেই। টুইটারে এক টুইটে হাকিমি লিখেছেন, ‘সের্হিও রামোস, বিশ্বের সেরা ডিফেন্ডার। ’

শুধু রামোস নয়, স্পেনের দলে জায়গা হয়নি থিয়াগো আলকান্তারা, দাভিদ দে হেয়া ও জেরার্দ মোরেনোর মতো তারকাদেরও। তরুণ পেদ্রি, গাভি ও আনসু ফাতিদের নিয়ে সাজানো হয়েছে স্কোয়াড। বিশ্বকাপে 'ই' গ্রুপে আছে স্পেন। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ জার্মানি, জাপান ও কোস্টারিকা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।