ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইরানকে বিশ্বকাপ থেকে বাদ দিতে বললেন ব্লাটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
ইরানকে বিশ্বকাপ থেকে বাদ দিতে বললেন ব্লাটার

ফিফা বিশ্বকাপ ২০২২ থেকে ইরানকে নির্বাসিত করা হোক, এমনটাই চান ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটার। ইসলামিক দেশটিতে বর্তমানে অস্থিরতা চলছে কুর্দিশ মহিলা মাহসা আমিনির মৃত্যুকে ঘিরে।

ইরানের ড্রেস কোড না মানায় গত সেপ্টেম্বরে মাহসা আমিনি নামে এক তরুণী খুন হয়েছিলেন। সেই ঘটনার বিক্ষোভকারীদের প্রতি সহিংস হওয়ার অভিযোগ আছে ইরানের বিরুদ্ধে। এসব প্রসঙ্গ তুলে ধরে সেপ ব্লাটার সুইজারল্যান্ডভিত্তিক পাবলিকেশন সংস্থা ব্লিককে বলেছেন, ‘ইরানকে বিশ্বকাপ থেকে বাদ দেয়া উচিত। ’

বিশ্বকাপের জন্য কাতারকে প্রস্তুত করতে গিয়ে নির্মাণ কাজে শত শত মানুষ মারা গেছেন। এ বিষয়ে ব্লাটার আঙুল তুলেছেন ফিফার বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর দিকে। তিনি বলেন, ‘সে (জিয়ান্নি) এখনই সমস্যার ভেতরে। কাতারের সঙ্গে সে সমঝোতা করতে পারেনি, যারা নির্মাণ কাজে মৃত্যুবরণ করেছে, তাদের জন্য কিছু করতে পারেনি। আমি মনে করি, ফিফাতে আছে এবং সাহস আছে, এমন একজনের এই দায়িত্বটা নেয়া উচিত।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।