ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

১৪-০ গোলের ঐতিহাসিক জয়ে মৌসুম শুরু কিংসের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
১৪-০ গোলের ঐতিহাসিক জয়ে মৌসুম শুরু কিংসের

দেশের ফুটবলে নতুন জাগরণ এনেছে বসুন্ধরা কিংস। দেশের ফুটবলের চিত্র বদলে দিতেই নিজেদের উজাড় করে দিচ্ছে তারা।

ঘরোয়া ফুটবল মৌসুমের প্রথম প্রতিযোগিতা স্বধীনতা কাপে আজ (১৪ নভেম্বর) ঐতিহাসিক এক জয় পেয়েছে বসুন্ধরা কিংস। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আজ ‘বি’ গ্রুপের ম্যাচে ফকিরেরপুল ইয়ংমেন্সকে ১৪-০ গোলে বিধ্বস্ত করেছে বসুন্ধরা কিংস। দেশের ফুটবলে নাম লেখানোর পর এটিই কিংসের সবচেয়ে বড় জয়।

ফকিরেরপুল ইয়ংমেন্সকে নিয়ে যেন ছেলেখেলা করল বসুন্ধরা কিংস। শুরু থেকে শেষ পর্যন্ত অবিশ্বাস্য আধিপত্য দেখিয়ে, ডজনের বেশি গোল করে স্বাধীনতা কাপ শুরু করল অস্কার ব্রুজোনের দল।  

আবাহনী থেকে এ মৌসুমে কিংসে যোগ দেওয়া দোরিয়েলতন গোমেস রদ্রিগেজ একাই করেন ৬ গোল, রবসন রবিনিহো করেন ৩টি। একটি করে গোল বিপলু আহমেদ, কাজী তারিক রায়হান, মিগেল ফিগেইরা, মাশুক মিয়া জনি ও ইয়াসিন আরাফাতের।

চ্যাম্পিয়নশিপ লিগের দল ফকিরেরপুল কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি। রবিনহোদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে তাদের রক্ষণভাগ। প্রথমার্ধে সাত গোলের পর দ্বিতীয়ার্ধে আরো সাত গোল করে অস্কার ব্রুজোনের দল।

ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বসুন্ধরা কিংস। বাম প্রান্ত থেকে রিমনের নিচু করে নেওয়া ক্রস ফকিরেরপুলের এক ডিফেন্ডার ঠিকঠাক ক্লিয়ার করতে না পারায় বক্সের ভেতরেই বল পেয়ে লক্ষ্যভেদ করেন বিপলু আহমেদ। চার মিনিট বাদেই ব্যবধান দ্বিগুণ করেন তারিক কাজী। রবসন রবিনহোর কাটব্যাক পেয়ে বক্সের বেশ খানিকটা বাইরে থেকে দূরপাল্লার শটে গোলকিপারকে পরাস্ত করেন এই ডিফেন্ডার।  

১২ মিনিটে তৃতীয় গোল পেয়ে যায় কিংস। দোরিয়েলতনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বাম পায়ের প্লেসিং শটে জাল খুঁজে নেন রবসন রবিনহো। ২১ মিনিটে স্কোর শিটে নাম তোলেন মিগেল ফিগেইরা। দোরিয়েলতনের বুদ্ধিদীপ্ত কাটব্যাকে ফাঁকায় থাকা মিগেল অনায়াসে বল জালে পাঠান। ২৪ মিনিটে ফ্রি কিক থেকে দর্শনীয় গোল করেন রবসন রবিনহো। এতে ৫-০ গোলে এগিয়ে যায় কিংস।  

২৭ মিনিটে গোলের দেখা পান দলে নতুন আসা দোরিয়েতন গোমেজও। সতীর্থের পাস পেয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর ৪৪, ৪৮, ৮৪, ৮৫ ও ৯০ মিনিটে আরো পাঁচবার লক্ষ্যভেদ করেন তিনি। ৬১ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন রবসন রবিনহো। এ ছাড়া বদলি নেমে বাকি দুই গোল করেন ইয়াসিন আরাফাত ও মাশুক মিয়া জনি।

দিনের অন্যম্যাচে আজমপুর ফুটবল ক্লাব উত্তরার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। আগামী ১৮ নভেম্বর দ্বিতীয় ম্যাচে আজমপুর ফুটবল ক্লাবের বিপক্ষে খেলবে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।