ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

৬ গোলের রোমাঞ্চের ম্যাচ শেষ হলো ড্রয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
৬ গোলের রোমাঞ্চের ম্যাচ শেষ হলো ড্রয়ে

শুরুতে গোল দিয়ে এগিয়ে গেল ক্যামেরুন। তাদের দেওয়া চমকের পর ঘুরে দাঁড়ালো সার্বিয়া।

একে একে তারা গোল দিলো তিনটি। এরপর আবারও ক্যামেরুনের চমক। গোল দিয়ে ম্যাচে ফিরলো তারা। ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচ শেষ হলো ড্রয়ে।  

সোমবার আল জানুব স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের গ্রুপ ‘জি’ এর ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে ক্যামেরুন ও সার্বিয়া।

ম্যাচের ১১তম মিনিটে প্রথম সুযোগ আসে সার্বিয়ার সামনে। কিন্তু পোস্টে লেগে ফিরে আসে আলেকসান্দার মিত্রোভিচের শট। ছয় মিনিট পর খুব কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। নষ্ট নয় সুবর্ণ সুযোগ।

২৯তম মিনিটে গোল পেয়ে যায় ক্যামেরুন। কর্নার থেকে ক্যামেরুনের একজনের হেড সার্বিয়ার একজনের মাথা ছুঁয়ে চলে আসে দূরের পোস্টে। অরক্ষিত কাস্তেলেতুর স্রেফ একটা টোকা দরকার ছিল।  

বিরতির আগে যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যাচে ফিরে আসে সার্বিয়া। তারা করে দুই গোল। প্রথম মিনিটে দুসান তাদিচের ফ্রি কিকে দারুণ হেডে জাল খুঁজে নেন স্ত্রাহিনিয়া পাভলোভিচ। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি ক্যামেরুন গোলরক্ষক।

দুই মিনিট বাদেই দ্বিতীয় গোল পেয়ে যায় সার্বিয়া। এবার বল জালে জড়ান সের্গেই মিলিনকোভিচ-সাভিচ। আন্দ্রিয়া জিভকোভিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে গোল করেন তিনি।  

দ্বিতীয়ার্ধেও গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি সার্বিয়াকে। ৫৩তম মিনিটে একে-অন্যের সঙ্গে পাস খেলেন সার্বিয়ার ফুটবলাররা। ডি বক্সে ঢুকে পড়ার পর জিভকোভিচের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে গোল করেন মিত্রোভিচ।

৬৪তম ক্যামেরুনের পক্ষ গোল করেন ভিনসেন্ট আবুবাকার। শুরুতে অফসাইডের সিদ্ধান্তও জানান লাইন্সম্যান। কিন্তু পরে ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

তিন মিনিট পার না হতেই সমতায়ও ফিরে যায় ক্যামেরুন। ডিফেন্স চেরা পাস পেয়ে দ্রুত গতিতে এগিয়ে গিয়ে আগের গোলটি করা আবু বকর পাস দেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিংকে। গোল করতে ভুল করেননি তিনি।

শেষ অবধি ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে। এই ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ দুটি স্থানেই থাকল ক্যামেরুন ও সার্বিয়া। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ব্রাজিল ও সুইজারল্যান্ড ৩ পয়েন্ট করে নিয়ে আছে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে।  

বাংলাদেশ সময় : ১৮০১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa