ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

‘বায়োটেকনোলজি বিকাশে বেসরকারি উদ্যোক্তাদেরও এগিয়ে আসতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১২

ঢাকা: চিকিৎসা বিজ্ঞানের প্রসারে খুবই গুরুত্বপূর্ণ বলে বিবেচিত বায়োটেকনোলজি বিকাশে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে আইডিএইচ অডিটোরিয়ামে ‘সেন্টার ফর মেডিক্যাল বায়োটেকনোলজি উদ্বোধন ও সেনমিসটাইজেশন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।



এ সময় বায়োটেকনলোজি গবেষণাগারও উদ্বোধন করেন মন্ত্রী।

তিনি বলেন, “মেডিক্যাল বায়োটেকনোলজি গবেষণাগার উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ চিকিৎসা বিজ্ঞান ও ওষুধ শিল্পের বিকাশে আরও এক ধাপ এগিয়ে গেল। ”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সেন্টার ফর মেডিক্যাল বায়োটেকনোলজি গবেষণার মধ্য দিয়ে এগিয়ে যাবে। বিদেশি সহযোগিতা ও প্রয়োজনীয় লোকবল নিয়ে সেন্টারটি গবেষণা কার্যক্রমে বড় ভূমিকা রাখবে। ”

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খন্দকার মো. শেফায়েতউল্লা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব) ডা. মুজিবুর রহমান ফকির ও স্বাস্থ্য সচিব হুমায়ুন কবির।

এছাড়াও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ড. সারফুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১২
এমএন/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa