ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

গরীব রোগীদের স্তন ক্যান্সার নির্ণয়ে চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৩

ঢাকা: স্তন ক্যান্সার নির্ণয় ও সেবা দানসহ গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতে সমাজসেবা অধিদফতর ও বাংলাদেশ মহিলা সমিতির মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে উভয় পক্ষে চুক্তিতে সই করেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক নাসিমা বেগম ও বাংলাদেশ মহিলা সমিতির সাধারণ সম্পাদক তানিয়া বখত।



এসময় উপস্থিত সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ বলেন, অধিক সংখ্যক সুবিধাবঞ্চিত মানুষকে সামাজিক নিরাপত্তা দিতে সরকার বিভিন্ন কাজ করছে। এর ধারবাহিকতায় ‘বাংলাদেশ মহিলা সমিতি কমপ্লেক্স নির্মাণ’ প্রকল্পের আওতায় ২৪ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ভবন নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় ১৪ কোটি ৬০ লাখ টাকা সরকার এবং বাকি টাকা দিচ্ছে মহিলা সমিতি।

মন্ত্রী জানান, এই প্রকল্পের আওতায় ৩০ শতাংশ গরীব রোগীদের বিনামূলে স্তন ক্যান্সার নির্ণয় ও স্ক্রিনিং সেবা প্রদান করা হবে। যাদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে সেইসব রোগীদের বিশেষ রঙিন কার্ড প্রদান করা হবে। এ প্রকল্পের আওতায় অন্যসব গরীব রোগী ও শিশুরাও বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৩
এসএমএ/টিকে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa