ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কুমিল্লায় পুলিশের উদ্যোগে অক্সিজেনসেবা 

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
কুমিল্লায় পুলিশের উদ্যোগে অক্সিজেনসেবা 

কুমিল্লা: করোনার এই মহামারি সময়ে দেশের বিভিন্ন এলাকায় অক্সিজেন সেবা দিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছে স্বেচ্ছাসেবক, ছাত্র সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন। এবার অক্সিজেনসেবা নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন পুলিশ সদস্যরাও।

 

‘গৌরিপুর পুলিশ অক্সিজেন ব্যাংক’ নামে অক্সিজেন সেবার উদ্যোগ নিয়েছে কুমিল্লার গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রে।  

পুলিশ তদন্ত কেন্দ্রটির ইনচার্জ পুলিশের পরিদর্শক (ওসি) সাইফুল ইসলাম বলেন, কুমিল্লায় করোনা ভাইরাসের কারণে শোচনীয় অবস্থা বিরাজ করছে। প্রতিদিন জেলার বিভিন্ন এলাকায় ঝরছে প্রাণ। আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ।

এমন অবস্থায় মানবিক দিক বিবেচনায় সামাজিক দায়বদ্ধতা থেকে কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের অনুপ্রেরণায় এবং দাউদকান্দি চান্দিনা সার্কেলের সহকারী পুলিশ সুপার জনাব মো. জুয়েল রানার নির্দেশনায় এ উদ্যোগ গ্রহণ করেছি। আমরা চাই অন্তত অক্সিজেনের অভাবে যেন কোনো মানুষ মৃত্যুবরণ না করে।  

প্রাথমিকভাবে ৮টি অক্সিজেন সিলিন্ডার ও ২টি কনসেন্ট্রেটর দিয়ে কার্যক্রম শুর হলেও পরে আরো দুটি কনসেন্ট্রেটর যুক্ত হয়। ক্রমন্বয়ে আরো অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা হবে।  

সাইফুল ইসলাম আরো বলেন, তিনি এ কাজে নিজে থেকে অক্সিজেন সিলিন্ডার ও রিফিলের ব্যয় বহন করছেন। এলাকার অনেক বিত্তবান এ কাজে সহায়তা করার জন্য এগিয়ে আসছেন বলেও তিনি জানান।  

এলাকার ছাত্র সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা-কর্মীরা পুলিশের এ কাজে সহায়তা করছেন। জেলার দাউদকান্দি, হোমনা ও তিতাস এলাকায় এ সেবা প্রদান করছে পুলিশ।  

কুমিল্লার দাউদকান্দি ও চান্দিনা সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল রানা বলেন, ওসি সাইফুল ইসলামের এ অক্সিজেন সেবা কার্যক্রমটি একটি মহতী উদ্যোগ। পুলিশ সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনার এ মহামারির সময়ে গৌরিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে এ সেবার মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হবে। আশা করব সারাদেশে ছড়িয়ে যাবে এমন উদ্যোগ।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, আগস্ট, ২০২১ 
এসএইচডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।