ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

‘টিকা দেবে না আগে বলে দিলেই পারতো’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
‘টিকা দেবে না আগে বলে দিলেই পারতো’ টিকার অপেক্ষায় দাঁড়িয়ে আছে শতশত মানুষ

বাগেরহাট: কাজ বন্ধ দিয়ে টিকা নিতে আসছিলাম। সকাল সাতটা থেকে ১১ পর্যন্ত দাঁড়িয়ে আছি, কিন্তু টিকা পাইনি।

টিকা কেন্দ্রে (কক্ষ) তালা মারা। কেউ কোন খোঁজ নিচ্ছে না। আমার মত শতশত মানুষ মাঠে দাঁড়িয়ে আছে। এই ভোগান্তির কোন মানে হয় না। টিকা দেবে না আগে বলে দিলেই পারতো।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বাগেরহাট সদর হাসপাতালের সামনে কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকা না পেয়ে এভাবেই নিজের ক্ষোভ প্রকাশ করছিলেন সদর উপজেলার পাটরপাড়া এলাকার দিনমজুর শেখ আসাদ।

শুধু আসাদই নয়, এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত টিকাদান কেন্দ্রের সামনে প্রায় দুই শতাধিক নিবন্ধনকারীকে এভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। টিকার মজুদ শেষ হওয়া স্বত্তেও নিবন্ধনকারীদের কেন অবহিত করা হয়নি, এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

গোবরদিয়া গ্রামের রোমিচা বেগম বাংলানিউজকে জানান, পরিবারের চার জনের টিকা দেওয়ার তারিখ ছিল আজ। সবাইকে নিয়ে সাড়ে সাতটার সময় এসে লাইনে দাঁড়িয়েছি। কিন্তু ১২টার সময়ও জানতে পারিনি টিকা নেই। টেকা শেষ হওয়ার কথা স্বাস্থ্য বিভাগের কেউ জানায়নি। পরে বাইরের এক লোকের মাধ্যমে শুনতে পারলাম টিকা শেষ।

এ ঘটনায় স্বাস্থ্য বিভাগ জানায়, বাগেরহাট সদর হাসপাতালে টিকা শেষ হলেও অন্যান্য উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রম চলমান রয়েছে।

বাগেরহাটের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, বাগেরহাট সদর হাসপাতালের টিকা কেন্দ্রের মজুদ গতকাল শেষ হয়েছে। টিকা পাওয়ার পর আবার দেওয়া শুরু হবে।

তিনি আরও বলেন, নিবন্ধনকারীরা যেন টিকা নিতে এসে ফিরে না যায় এজন্য আমরা মাইকিং করে জানিয়ে দেব। টিকাদান কেন্দ্রের সামনে টিকা শেষ লেখা ব্যানার লাগিয়ে দেওয়া হবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, বাগেরহাট জেলায় এ পর্যন্ত ২ লাখ ৩৫ হাজার ৭৪৫ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৫৪ হাজার ২৫৬ জন এবং ২য় ডোজ নিয়েছেন ৮১ হাজার ৪৮৯ জন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর, ২০২১
এস.এস শোহান/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa