ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে ৮ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
রামেকের করোনা ইউনিটে ৮ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে দু’জন করোনা পজিটিভ এবং বাকি ছয়জনের উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে।  

গত এক সপ্তাহের মধ্যে শুক্রবার রামেক হাসপাতালে মৃত্যু ও রোগী ভর্তির সংখ্যা বেড়েছে। একই সঙ্গে বেড়েছে করোনা রোগী শনাক্তের হারও।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে দু’জন করোনা পজিটিভ ছিলেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহী ও নাটোরের তিনজন করে এবং চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার একজন করে রোগী মারা গেছেন। চলতি মাসে এ নিয়ে মোট ১১৪ জনের মৃত্যু হলো। এর আগে গত আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন রামেক হাসপাতালের এই করোনা ইউনিটে।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৫ জন। এনিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১২৮ জন।

এদিকে, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৫৯ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ৬ দশমিক ৬৭ শতাংশ। এর আগের দিন ছিল ৫ দশমিক ৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।