ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

করোনায় মৃত্যুশূন্য সিলেট, আক্রান্ত সর্বনিম্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
করোনায় মৃত্যুশূন্য সিলেট, আক্রান্ত সর্বনিম্ন ছবি: সংগৃহীত

সিলেট: কিছুদিন ধরে সিলেটে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে বিভাগে নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ১৫ জন, সুনামগঞ্জে একজন, ও মৌলভীবাজারে আটজন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ২ করোনায় আক্রান্ত হয়েছেন। বিভাগে শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ।

আর সিলেট জেলায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। মৃত্যু ও আক্রান্তের দিক থেকে গত দেড় বছরে এটাই সর্বনিম্ন। গত দেড় বছরে বিভাগটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৫৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৪৮ হাজার ৩৭ জন। গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১৫৮ জনের। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৮ জন, সুনামগঞ্জ  সাতজন ও মৌলভীবাজারে একজন রয়েছেন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ৮৩ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে করোনা পজিটিভ ২৮ জন, উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৫৩ জন এবং আইসিইউতে রয়েছেন দু’জন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa