ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
রামেকের করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১০ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার (১১ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের দিন এই করোনা ইউনিটে দু'জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, পাঁচ জনই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে রাজশাহীর তিন জন ও চাঁপাইনবাবগঞ্জ এবং নওগাঁর একজন করে মারা গেছেন।  মৃতদের মধ্যে একজন নারী ও চার জন পুরুষ।

চলতি মাসে এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩৭ জনের মৃত্যু হলো। এর আগে গত সেপ্টেম্বরে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল।  

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয় জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১০৪ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা রয়েছে ১৯২টি।

এদিকে, রোববার (১০ অক্টোবর) রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ১৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে তিন জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় সংক্রমণের হার ১ দশমিক ৫৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।