ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেকে আরও ৪জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
রামেকে আরও ৪জনের মৃত্যু ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ৮টা থেকে বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, এই চার জনই করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। হাসপাতালে ভর্তির পর নমুনা সংগ্রহের আগেই তাদের মৃত্যু হয়। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জের দু’জন, রাজশাহী ও নাটোরের একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

তিনি জানান, চলতি মাসে এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪৯ জনের মৃত্যু হলো। এর আগে সেপ্টেম্বরে করোনা ইউনিটে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল।

জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত এই ইউনিটের ডেডিকেটেড ১৯২টি বেডের বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৮৩ জন।

এদিকে মঙ্গলবার রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২১৫টি নমুনা পরীক্ষা করে পাঁচ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় সংক্রমণের হার ২ দশমিক ৩২ শতাংশ।

বাংলাদেশ সময় : ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।