ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

২১ অক্টোবর থেকে টিকা পাবেন জবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
২১ অক্টোবর থেকে টিকা পাবেন জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আগামী ২১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে টিকা বুথ চালু করার প্রস্তুতি নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে ওই দিন থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে টিকা নিতে পারবেন।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে টিকা বুথ স্থাপনের জন্য তেজগাঁও হেল্থ কমপ্লেক্স থেকে আসা মেডিক্যাল টিম এ তথ্য জানায়।

এ সময় তারা বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার পরিদর্শন করে। পরিদর্শন শেষে আগামী ২১ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের দিন টিকাকেন্দের উদ্বোধন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শনে আসা হেল্থ অ্যান্ড ফ্যামিলি প্ল্যানিং অফিসার ড. মো. এম ইসলাম বুলবুল বলেন, আমরা পরিদর্শন করে দেখলাম টিকা দেওয়ার জন্য যে সব ফরমালিটি মেইনটেইন করা দরকার সেগুলোর জন্য প্রস্তুত বিশ্ববিদ্যালয়। আরো কিছু কাজ আছে আমরা সেগুলো দ্রুত সম্পন্ন করব। আমরা আশা করছি ২১  অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস থেকে টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, আমরা ২১ তারিখ বিশ্ববিদ্যালয় দিবসে টিকা বুথ উদ্বোধনের চেষ্টা করছি। সব শিক্ষার্থী যাতে টিকার আওতায় আসতে পারে সে লক্ষ্যে আমাদের পদক্ষেপ নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের টিকা বুথ থেকে শিক্ষার্থীরা সিনোফার্ম টিকা নিতে পারবেন। যারা এখনো রেজিস্ট্রেশন করেননি তারা সরাসরি রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন। এছাড়াও যাদের দ্বিতীয় ডোজ বাকি তারা আবেদনের প্রেক্ষিতে টিকা নিতে পারবেন।

মেডিক্যাল সেন্টার পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ পরিচালক ড. মো. আইনুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।