ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

২৩ হাজার ছাড়ালো ডেঙ্গুরোগীর সংখ্যা, মৃত্যু ৮৯

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
২৩ হাজার ছাড়ালো ডেঙ্গুরোগীর সংখ্যা, মৃত্যু ৮৯ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ১৮৪ জন নতুন রোগী ভর্তি হয়েছে। ফলে চলতি বছরের মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৫৪ জন।

এছাড়া জানুয়ারি থেকে বুধবার (২৭ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৮৯ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে ১৮৪ জন। এর মধ্যে ঢাকায় ১৫১ জন এবং ঢাকার বাইরের সারা দেশে ভর্তি  হয়েছেন ৩৩ জন।  

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৬৪ জন ডেঙ্গুরোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন এবং অন্যান্য বিভাগে এখন সর্বমোট ১৫৩ জন রোগী ভর্তি রয়েছে।

এবছর ১ জানুয়ারি থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৩ হাজার ৫৪ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ হাজার ১০১ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৮৯ জনের মৃত্যুর হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭,২০২১
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa