ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরো জোরদার হবে: জাহিদ মালেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরো জোরদার হবে: জাহিদ মালেক বক্তব্য রাখছেন জাহিদ মালেক

ঢাকা: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরো জোরদার হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার চিকিৎসা কার্যক্রম এবং ফাইজার ভ্যাক্সিন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আমরা প্রায় ২২ কোটি ডোজ টিকা দিয়েছি। যার মধ্যে আমেরিকার সরকার এবং জনগণ ৬ কোটি ১০ লক্ষ টিকা ফাইজার এবং মর্ডানার টিকা বাংলাদেশের জনগণকে উপহার হিসেবে দিয়েছে। ভবিষ্যতে প্রয়োজন হলে আরো টিকা তারা দেবেন। তারা আমাদের ১৮টি ফ্রিজার ভ্যান তারা দিয়েছেন। ট্রেইনিং এ সাহায্য করেছেন। অনান্য সাহায্য সহযোগিতাও তারা বজায় রাখবেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আশা করব যুক্তরাষ্ট্র সরকার এবং জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণ এবং সরকারের সম্পর্ক আরো জোরদার হবে।  

এ সময় উপস্থিত ছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড।
নুল্যান্ড বলেন, করোনা প্রতিরোধে বাংলাদেশের সহযোগী হতে পেরে যু্ক্তরাষ্ট্র গর্বিত। ভবিষ্যতে টিকা লাগলে যুক্তরাষ্ট্র আরো টিকা দেবে। টিকাদানসহ বিভিন্ন খাতে বাংলাদেশ উন্নতি করছে। গ্রামীণ পর্যায়ে টিকাদানে বাংলাদেশ বেশ ভালো করেছে, যা খুব সহজ ছিল না।  

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
আরকেআর/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।