ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

লামায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
লামায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

বান্দরবান: বান্দরবানের লামায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে দুস্থ, অসহায় ও গরীব জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ বিতরণ করা হয়েছে।

সেনাবাহিনীর উদ্যোগে শনিবার (২ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ ক্যাম্প কার্যক্রম পরিচালনা করা হয়।

এর আগে আলীকদম সেনা জোনের (২৩-বীর) জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. মঞ্জুরুল হাসান ফ্রি মেডিক্যাল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন আলীকদম সেনা জোনের টু আইসি মেজর খালিদ, মেজর মোহাইমেন, রূপসী পাড়া ক্যাম্প কমান্ডার মো. কামাল উদ্দিন, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এম ইমতিয়াজসহ প্রমুখ।



নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. ইলিয়াছের নেতৃত্বে ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ডা. তাওসীফ হোসনে আরা, ডা. ফাহমিদা হক, ডা. জাহিদ ইমনসহ ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক ১০টি বুথে চিকিৎসা সেবা দেন।

ক্যাম্পে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা প্রায় ২ হাজার রোগীকে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়েছে। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চোখের সমস্যা, নাক-কান-গলা, হৃদরোগ ও বক্ষব্যাধী, লিভার-পরিপাক ও কিডনি, চর্ম ও যৌন, শিশু বিভাগ, ডায়াবেটিস ও ইউরিন, প্রসূতি ধাত্রীবিদ্যা ও স্ত্রী রোগ, নিউরো মেডিসিন, পেইন ক্লিনিক ও বাতের ব্যথা, ফিজিক্যাল মেডিসিন বিভাগে রোগী দেখা ও বিভিন্ন রোগের জন্য বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।

এছাড়া রোগীদের বিনামূল্যে ফিজিওথেরাপি, ডায়াবেটিস টেস্ট, ইউরিন টেস্ট, ইসিজি, আলট্রাসনোগ্রাফি পরীক্ষা করানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।