ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

শোকের মাসে কুর্মিটোলা হাসপাতালে ১৫ দিনব্যাপী চিকিৎসাসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
শোকের মাসে কুর্মিটোলা হাসপাতালে ১৫ দিনব্যাপী চিকিৎসাসেবা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পক্ষকাল ব্যাপী চিকিৎসাসেবা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সোমবার (১ আগস্ট) দুপুরে এই কর্মসূচি উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম।

এ সময় ডা. খুরশিদ আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল যে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে, আমার জানা মতে দেশের আর কোনো হাসপাতালে এমন উদ্যোগ গ্রহণ করেনি। জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে যারা শোককে শক্তিতে রূপান্তর করে মানুষের সেবা দেবেন, আমি তাদের আমার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘মানুষ বিপদে পড়ে ডাক্তারের কাছে আসে। মানুষকে সেবা দিন। ’ শোকের মাসের শুরুতে কাজের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন এক অনন্য উপায়।  

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সেবা পক্ষ হিসেবে ১ থেকে ১৫ আগস্ট বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ব্লাড সুগার পরিমাপ, ব্লাড প্রেসার পরিমাপ, স্বেচ্ছায় রক্তদান, বিভিন্ন সংক্রামক ও অসংক্রামক রোগ প্রতিরোধক সচেতনতা কর্মসূচি, হৃদরোগ, লিভার রোগ, স্ট্রোক, জরায়ু ক্যানসার ইত্যাদি রোগ স্ক্রিনিং কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন বিভাগ ও ইউনিটে বিভাগ ভিত্তিক স্বাস্থ্য সচেতনতা এবং স্বাস্থ্য বিষয়ক কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফজলুল কবির, সহকারী পরিচালক  লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হুদাসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, চিকিৎসক ও নার্সরা।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।