ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

ভারত

বিরোধী জোট অটুট রাখতে দু’মাস অন্তর দিল্লি যাবেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
বিরোধী জোট অটুট রাখতে দু’মাস অন্তর দিল্লি যাবেন মমতা

কলকাতা: পাঁচদিনের সফর শেষে শুক্রবার (৩০ জুলাই) কলকাতায় ফিরছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গত ২৫ জুলাই দিল্লি সফরে গিয়েছিলেন তিনি।

দিল্লি থেকে ফেরার আগে বিজেপি বিরোধীদের একজোট হয়ে লড়াইয়ের বার্তা দেন তিনি।

এদিন তিনি বলেন, ‘গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও। গণতন্ত্রকে বাঁচাতে একজোট আমাদের হতেই হবে। মূল্যবৃদ্ধির প্রতিবাদে লড়াই চলবে। তাই এবার থেকে প্রতি দুইমাস অন্তর দিল্লি আসবো। ’

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মমতার প্রতি দু’মাস অন্তর দিল্লি সফরে যাওয়ার প্রধান কারণ বিরোধী জোটকে অটুট এবং জোরদার করা।

দিল্লি ছাড়ার আগে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, বহু বিরোধী নেতার সঙ্গে দিল্লিতে দেখা হয়েছে এবং কথা হয়েছে। তবে করোনার কারণে সংসদ সদস্যদের সেন্ট্রাল হলে যেতে পারিনি। তাই অনেকের সঙ্গে দেখা হল না। কেন্দ্রীয় সরকারের মূল্যবৃদ্ধির কারণে দেশবাসীর অবস্থা খুব খারাপ।

মমতার এবারের সফরে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালসহ বহু নেতানেত্রীর সঙ্গে দেখা এবং বৈঠক হয়েছে। বিরোধী জোট ছাড়া এবারের সফরে কেন্দ্রের মন্ত্রী নীতীন গড়কড়ির সঙ্গে দেখা করেছেন মমতা। তবে এই সফরে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সঙ্গে দেখা হয়নি তার।

কেনো দেখা করলেন না? সাংবাদিকদের এই প্রশ্নে মমতা বলেন, ‘এবার ওদের (কৃষক নেতাদের) সঙ্গে দিল্লিতে দেখা হয়নি। ওরাও কেউ আমার সাথে যোগাযোগ করেননি। তবে ওরা যখন বাংলায় গিয়েছিলেন তখন কথা হয়েছে। তবে আমি কৃষকদের আন্দোলনের পাশেই আছি। আমার তরফে সেই বার্তা পৌঁছে দিয়েছি কৃষকদের কাছে। ’

পাশাপাশি এদিন করোনাভাইরাসের তৃতীয় ঢেউ নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, আমি এই বিষয়ে প্রধানমন্ত্রীকেও জানিয়েছি। তাকে উপযুক্ত ব্যবস্থা নিতে বলেছি।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
ভিএস/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa