ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জার্সিতে গ্যাস বিস্ফোরণে নিহত বেড়ে ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
জার্সিতে গ্যাস বিস্ফোরণে নিহত বেড়ে ৩

যুক্তরাজ্যের জার্সি দ্বীপের একটি তিনতলা ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। এতে আরও দুইজন আহত হলেও নিখোঁজ রয়েছেন ১০ জন।

শনিবার (১০ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর ৪টার দিকে দ্বীপটির রাজধানী সেইন্ট হেলিয়ারের আবাসিক এলাকায় এ বিস্ফোরণ ঘটে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার পর খবর পেয়েই জরুরি সেবা সংস্থার কর্মীরা ঘটনাস্থালে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

দ্বীপটির পুলিশ জানিয়েছে, আগুন ইতোমধ্যে নিভিয়ে ফেলা হলেও জরুরি পরিষেবাগুলো এখনো কাজ করছে সেখানে।

জার্সির পুলিশপ্রধান রবিন স্মিথ জানিয়েছেন, স্থানীয় সময় ভোর ৪টার দিকে ঘটা ওই বিস্ফোরণের আগেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। সেখানকার বাসিন্দারা গ্যাসের গন্ধ পাচ্ছেন বলে খবর দিয়েছিল।  

বিস্ফোরণে একটি তিনতলা ভবন সম্পূর্ণ ধসে পড়েছে বলে জানান তিনি।

স্মিথ আরও জানান, বিস্ফোরণে পাশের একটি ভবনেও ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসকে ওই জায়গার আরেকটি ব্লক নিরাপদ করতে বলা হয়েছে।  

এ ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, দুর্ঘটনায় তিন জনের মৃতদেহ  উদ্ধার করা হয়েছে এবং অন্য দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া অন্তত ১০-১২ জন নিখোঁজ রয়েছেন। এ সংখ্যা বেশ-কম করতে পারে বলেও জানান তিনি।

জার্সির মুখ্যমন্ত্রী ক্রিস্টিনা মুর এই হতাহতের জন্য শোক প্রকাশ করে বলেছেন, বিস্ফোরণে বাস্তুচ্যুত বাসিন্দাদের থাকার বন্দবস্ত করা হচ্ছে।

জার্সি মূলত ব্রিটিশ ক্রাউনের অধীনে একটি স্ব-শাসিত দ্বীপ, তবে এটি যুক্তরাজ্যের অংশ নয়। এর জনসংখ্যা মাত্র ১ লাখ।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।