ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় কনসার্ট হলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
রাশিয়ায় কনসার্ট হলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০

রাশিয়ার রাজধানী মস্কোতে কনসার্ট হলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। দেশটির  স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় বেশ কিছু শিশুসহ প্রায় ১৫০ জন আহত হয়েছেন।

শুক্রবার মস্কোর একটি বড় কনসার্ট হলে সামরিক পোশাক পরে বন্দুকধারীরা  হামলা চালায়। প্রাথমিক সংবাদে এই হামলায় ৪০ জন নিহত ও ১০০ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছিল।
 
রুশ সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলাকারীরা স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে কনসার্টে উপস্থিত মানুষদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে। হামলাকারীরা বিস্ফোরকও ব্যবহার করেছে।  ফলে মস্কোর পশ্চিমাঞ্চলে অবস্থিত ক্রোকাস সিটি হলে বড় ধরনের অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

মস্কোর ক্রোকাস সিটিহলে হামলার সময় কনসার্টে উপস্থিত ছিলেন ৬ হাজার ২০০ জন মানুষ। ভেন্যুটির ওয়েবসাইটের তথ্য অনুসারে, ক্রোকাস সিটি হলের ধারণক্ষমতা সাড়ে নয় হাজার। হামলার সময় যে কনসার্ট চলছিল, সেটির টিকিট বিক্রি হয়েছে ৬ হাজার ২০০টি।  রাশিয়ার জনপ্রিয় রক ব্যান্ড পিকনিকের কনসার্ট ছিল তা।  

ইন্টারফ্যাক্স বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, হামলায় পাঁচ বন্দুকধারী অংশগ্রহণ করেছে। ধারণা করা হচ্ছে, তারা যুদ্ধের পোশাক ও  স্বয়ংক্রিয় অস্ত্রে সজ্জিত ছিল।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।