ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বিজেপি নেতার বিরুদ্ধে চার্জশিটে শিশুকে যৌন নিপীড়নের বর্ণনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
বিজেপি নেতার বিরুদ্ধে চার্জশিটে শিশুকে যৌন নিপীড়নের বর্ণনা

ধর্ষণের অভিযোগ জানাতে ভারতের কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার কাছে এসেছিল সাড়ে ৬ বছরের এক শিশু। অভিযোগ, সেই অভিযোগ শোনার নামে শিশুটিকে ঘরে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেন ইয়েদুরাপ্পা।

পুলিশকে ওই শিশুর মা জানিয়েছেন, দরজার আড়ালে শিশুটিকে ‘নিগ্রহ’ করেন ইয়েদুরাপ্পা। পরে শিশুটির হাতে টাকাও গুঁজে দেন তিনি।

এ ঘটনায় ভারতে শিশু যৌন নির্যাতন আইন প্রটেকশন অব চিলড্রেন অ্যাগেইনস্ট সেক্সুয়াল অফেন্সেসে (পকসো) মামলা হয়েছে ইয়েদুরাপ্পার বিরুদ্ধে।

শুক্রবার (২৮ জুন) পকসো মামলায় অভিযুক্ত ইয়েদুরাপ্পা কর্নাটক হাইকোর্টে গিয়েছেন আইনটি প্রত্যাহারের আবেদন নিয়ে। এ দিনই বিশেষ আদালতে ইয়েদুরাপ্পার বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশ।

সেই চার্জশিটের বয়ানেই প্রকাশ্যে এসেছে নির্যাতিতার মায়ের কথায় ঘটনার বিবরণ। তাতে বলা হয়েছে, ইয়েদুরাপ্পা বাঁ হাতে ওই শিশুর ডান হাতটি ধরে টানতে টানতে লাগোয়া মিটিং রুমে নিয়ে যান। ঘরে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে দেন ইয়েদুরাপ্পা।

চার্জশিটে শিশুটির মায়ের অভিযোগ, ঘরের ভেতরে মেয়েটিকে ইয়েদুরাপ্পা জিজ্ঞাসা করেন, যিনি তাকে ধর্ষণ করেছেন, তাকে সে দেখলে চিনতে পারবে কি-না। জবাবে মেয়েটি জানিয়েছিল, সে চিনতে পারবে। কিন্তু ওই জবাব সম্ভবত পছন্দ হয়নি বিজেপি নেতার। শোনামাত্র তিনি মেয়েটিকে ধাক্কা মারেন এবং শারীরিক নির্যাতন করেন। পরে ঘর থেকে বের হওয়ার সময় মেয়েটির হাতে টাকা গুঁজে দেন। আরও পরে তার মাকেও টাকা দেন ইয়েদুরাপ্পা।

পুলিশের চার্জশিটে বলা হয়েছে, এর পরে ফেসবুকে ওই ঘটনার ভিডিও প্রকাশ্যে এলে গত ২০ ফেব্রুয়ারি মেয়েটির মাকে ডেকে পাঠিয়ে ওই ভিডিও মুছে ফেলতে বলেন ইয়েদুরাপ্পা। এ সময় ২ লাখ টাকাও দেন মেয়েটির মাকে। গত মার্চ মাসে ৮১ বছরের ইয়েদুরাপ্পার বিরুদ্ধে পকসো আইনে মামলা করেন ওই নারী।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।